শনিবার, সেপ্টেম্বর ২১

মোদী আমাকে ব্যক্তিগতভাবে ঘৃণা করেন, মন্তব্য রাহুলের

দ্য ওয়াল ব্যুরো : গত কয়েক সপ্তাহ ধরে প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধীর সমালোচনা করে আসছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার কংগ্রেস সভাপতি রাহুল  গান্ধী বললেন, নরেন্দ্র মোদী রাজীবজি সম্পর্কে বলছেন, নেহরুজি, ইন্দিরাজি সম্পর্কেও নানা মন্তব্য করছেন। কিন্তু আমি জানি সত্যিটা কী। আমি জানি, তাঁদের নামে মিথ্যা প্রচার করা হচ্ছে। এদিন মোদীকে বিতর্কে আহ্বান করেন রাহুল। সেই সঙ্গে বলেন, তিনি ব্যক্তিগতভাবে আমার প্রতি ঘৃণা পোষণ করেন।

এদিন মধ্যপ্রদেশে প্রচারে গিয়েছেন রাহুল। সেখানে এক সাক্ষাৎকারে তিনি বলেন, প্রধানমন্ত্রী নাকি দিনে মাত্র তিন ঘণ্টা ঘুমোন। আমি তাঁকে দুর্নীতি, নোটবন্দি, জিএসটি এবং কৃষকদের সংকট নিয়ে বিতর্কে আহ্বান করছি। এরপরেই তিনি বলেন, ব্যক্তিগতভাবে মোদী আমাকে ঘৃণা করেন।

তাঁর কথায়, আমাদের দেশ ভালোবাসায় পরিপূর্ণ। কিন্তু মানুষ হিসাবে মোদী ঘৃণায় পরিপূর্ণ। নানা অনুষ্ঠানে আমি ভালোবাসা নিয়েই তাঁর সঙ্গে দেখা করেছি। কিন্তু তিনি আমার কথার জবাব দেননি। আমি সম্মান দিয়েই তাঁর সঙ্গে কথা বলেছি। তিনি তাও কথা বলেননি।

মোদীর সমালোচনা করে রাহুল বলেন, তিনি আমাদের দেখিয়েছেন, কীভাবে দেশ চালানো উচিত নয়। তাঁর কথায়, আপনি যদি কারও কথা না শুনে দেশ শাসন করেন, তাহলে আপনার সরকার ঠিকমতো কাজ করতে পারবে না।

অন্য একটি প্রসঙ্গে কংগ্রেস সভাপতি বলেন, পাঁচ বছর আগে কেউ কেউ বলত, মোদীকে হারানোর ক্ষমতা কারও নেই। কিন্তু আমরা হাল ছাড়িনি। আমরা সংসদে লড়াই করেছি। সংসদের বাইরেও লড়াই করেছি। এখন তিনি ভয় পাচ্ছেন। এখন কেউ বলছে না যে, নরেন্দ্র মোদী জিতবেন।

রাহুলকে প্রশ্ন করা হয়, ভোটের ফল প্রকাশিত হলে আপনি কি প্রধানমন্ত্রী হবেন? তিনি বলেন, জনগণ যা চান, তাই হবে। ২৩ মে-র আগে আমি বলতে পারব না কে প্রধানমন্ত্রী হবেন।

অন্য একটি প্রশ্নের জবাবে কংগ্রেস সভাপতি বলেন, দেশের প্রগতিশীল শক্তির সঙ্গে আরএসএস ও বিজেপির মতাদর্শগত লড়াই আছে। তাঁর কথায়, আমরা এমন একটা মতাদর্শের বিরুদ্ধে লড়াই করছি, যা দেশের সংবিধানের পক্ষে বিপজ্জনক। প্রধানমন্ত্রী মোদী আরবিআইয়ের কথা না শুনে নোটবন্দি করেছিলেন। আমি যেখানেই যাচ্ছি, মানুষ বলছেন, একটা শক্তি যেন দেশকে নিয়ন্ত্রণ করার চেষ্টায় আছে।

Comments are closed.