শনিবার, জানুয়ারি ২৫
TheWall
TheWall

এসপিজি-র অনুমোদন না পেলে মোদীর কাছাকাছি যেতে পারবেন না মন্ত্রীরাও

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: আগামী ২০১৯-এর লোকসভা নির্বাচন যত এগিয়ে আসছে, তাঁর প্রাণের ঝুঁকি ক্রমেই বাড়ছে। বাড়ছে অতর্কিতে আক্রমণের আশঙ্কা।  তাই প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর জন্য অভূতপূর্ব নিরাপত্তার ব্যবস্থা করছে কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রক।

প্রধানমন্ত্রীর বিশেষ নিরাপত্তা বাহিনী অনুমোদন না দিলে তাঁর মন্ত্রিসভার কোনও মন্ত্রী বা অফিসারেরাও এখন থেকে প্রধানমন্ত্রীর খুব কাছে যেতে পারবেন না।  যে কটি রাজ্য তাঁর পক্ষে বেশি বিপজ্জনক, সেই তালিকায় রয়েছে পশ্চিমবঙ্গের নামও। অন্য রাজ্যগুলি হলো ছত্তিশগড়, ঝাড়খণ্ড, ওড়িশা, ও পঞ্জাব। প্রধানমন্ত্রীর সমস্ত রকম রোড শো অনেক কমিয়ে দেওয়া হবে, যাতে পরিকল্পিত রুটে তাঁর চলাফেরা আগে থেকে জানা না যায়। সব রাজ্যের পুলিশ প্রধানের কাছে এই বিষয়ে বার্তা পাঠিয়েছে স্বরাষ্ট্র মন্ত্রক। সেখানে বলা হয়েছে, প্রধানমন্ত্রীর প্রাণের ঝুঁকি রয়েছে এক অজানা সোর্স থেকে। সেই ঝুঁকিটি ছিল নকশালদের কাছ থেকে।  নতুন নিয়মে স্পেশাল প্রোটেকশন গ্রুপের সবুজ সঙ্কেত না পাওয়া পর্যন্ত প্রধানমন্ত্রী ধারেকাছে ঘেঁষতে পারবেন না কোনও মন্ত্রী বা অফিসারেরাও।

জাতীয় নিরাপত্তা পরিষদ থেকে বিভিন্ন নিরাপত্তা এজেন্সির কাছে জরুরি বার্তা পাঠিয়ে বলা হয়েছে, ২০১৯ এর লোকসভা নির্বাচবের প্রেক্ষিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সবচেয়ে বড় টার্গেট।  সম্প্রতি এক রিপোর্টে বলা হয়েছিল মোদীর উপরে রাজীব গান্ধীর উপরে হামলা জাতীয় আক্রমণ হতে পারে।

 

Share.

Leave A Reply