শুক্রবার, জানুয়ারি ২৪
TheWall
TheWall

মোদীর মুকুটে নতুন পালক, দেশের সেরা টুইট ফেরাল লোকসভা জয়ের স্মৃতি

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য‌ ওয়াল ব্যুরো: সোশ্যাল মিডিয়া নিয়ে তিনি বরাবরই উৎসাহিত। সোশ্যাল মিডিয়ায় অনেক মাইলস্টোনও তিনি তৈরি করেছেন। এবার বছরের সেরা ভারতীয়দের টুইট হিসেবে বাছা হল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর একটি টুইট। তাঁর টুইটার হ্যান্ডেল অতীতে সব থেকে বেশি ফলোয়ারের মর্যাদা পেয়েছে। এবার পেল ‘গোল্ডেন টুইট’ স্বীকৃতি। নিঃসন্দেহে মোদীর টুইটার অ্যাকাউন্টের মুকুটে নতুন পালক সংযুক্ত করল এই স্বীকৃতি।

গত ২৩ মে লোকসভা নির্বাচনের ফল ঘোষণার পরে এই টুইটটি করেছিলেন প্রধানমন্ত্রী। শক্তি বাড়িয়ে দ্বিতীয় বার ক্ষমতায় আসার মুহূর্তে তিনি যে টুইট করেছিলেন সেটা এই বছরে সব থেকে বেশি রিটুইট হয়েছে, সব থেকে বেশি লাইক পেয়েছে।

এই বছরে সবথেকে বেশি টুইটও হয়েছে লোকসভা নির্বাচন‌কে কেন্দ্র করে। ভারতে এই এক বছরে টুইটারে যত হ্যাশট্যাগ ব্যবহার হয়েছে তার মধ্যে #loksabhaelections2019 সবার উপরে রয়েছে।

ক্রীড়া ক্ষেত্রে আবার সবার উপরে রয়েছে বিরাট কোহলির একটি টুইট। এটির সঙ্গে আবার জড়িয়ে আছে আরও একটা নাম। তিনি মহেন্দ্র সিং ধোনি। আসলে মাহির জন্মদিনেই ওই টুইটটি করেন বিরাট। তাতে একটি ছবিও ছিল। সেই ছবিতে কোনও একটি খেলার মাঠে একসঙ্গে দেখা গিয়েছিল বিরাট ও মাহিকে।

#chandrayaan2 হ্যাশট্যাগটিও এই বছরে খুবই ব্যবহৃত হয়েছে। গোল্ডেন টুইট ২০১৯ নামক ব্লগ পোস্টে টুইটার জানিয়েছে, চন্দ্রযান উৎক্ষেপনের সময়ে প্রচুর পরিমাণে টুইট হয়েছে। ইসরোর প্রতিটি পদক্ষেপ টুইটারের মাধ্যমে ছড়িয়েছে। আর সেগুলির রিটুইট হওয়ার সংখ্যাও ছিল বিপুল।

এদিন সারা বছর টুইটারে ব্যবহৃত সেরা ১০ হ্যাশট্যাগের তালিকাও প্রকাশ করা হয়েছে। সেখানে রয়েছে #loksabhaelections2019, #chandrayaan2, #cwc19, #pulwama, #article370, #bigil, #diwali, #avengersendgame, #ayodhyaverdict, #eidmubarak।

Share.

Comments are closed.