Latest News

ঘুরে আসুন এই আট নির্জন সৈকতে, সফেন সমুদ্রের আমন্ত্রণে

জনকোলাহল থেকে একটু দূরে থাকা এই সৈকতগুলি হয়ে উঠতে পারে আপনার ছুটি কাটানোর সেরা ঠিকানা।

 ১. আগোন্ডা সৈকত, দক্ষিণ গোয়া

গোয়াতে পরিবার নিয়ে সব বিচে যাওয়া না গেলেও এই আগোন্ডা বিচে নি;সঙ্কোচে যেতে পারেন। গোয়ার হুল্লোড় থেকে নিজেকে বিচ্ছিন্ন করে নেওয়া এই সৈকতটির সৌন্দর্য একেবারে অন্যরকম। প্রাণের আরাম খুঁজতে গেলে অবশ্যই আসুন এখানে । কচ্ছপের একটি সংরক্ষণ কেন্দ্রও আছে এখানে। আসবেন নভেম্বর থেকে এপ্রিলের মধ্যে।

২. মারারি সৈকত, কেরালা

একই  সঙ্গে সমুদ্র ও ব্যাক-ওয়াটারের নয়নাভিরাম সৌন্দর্য উপভোগ করতে চাইলে আসতে হবে কেরালার এই  সৈকতে। আসার সেরা সময়  সেপ্টেম্বর থেকে মার্চ।

৩. গনপতিপুলে সৈকত, মহারাষ্ট্র

নির্জন সবুজ সৈকত দেখতে হলে আসতে হবে এখানে। নারকেল গাছের ছায়ায় বসে সফেন সমুদ্রের সৌন্দর্য উপভোগের সেরা ঠিকানা সেই গনপতিপুলে সৈকত। আসার আদর্শ সময় হল অক্টোবর থেকে ফেব্রুয়ারি মাস।

৪. কুদলে সৈকত, গোকর্ণ, কর্নাটক

কর্নাটকের গোকর্নের হইহুল্লোড়ে ভরা  ওম বিচ থেকেকিছু দূরে আছে শান্ত স্নিগ্ধ কুদলে সৈকত।  অন্য ধরনের শান্তি বিরাজ করে এখানে।  অর্ধ-চন্দ্রাকৃতি এই সৈকতটির তিনদিক টিলা দিয়ে ঘেরা। কোস্টাল ট্রেকিং-এ উৎসাহীদের সেরা ঠিকানা এই সৈকত। এখানে বেড়াতে আসার আদর্শ সময় অক্টোবর থেকে ফেব্রুয়ারি মাস।

৫. সেরেনিটি সৈকত, পন্ডিচেরী

হনিমুনে যাওয়া দম্পতিদের  পছন্দের তালিকায়  থাকলেও এই  সৈকতটি  আপনার প্রাণেও শান্তির প্রলেপ দেবে।  সোনারঙা বালুকাবেলায় স্ত্রী সন্তানদের সঙ্গে জীবনের কিছু সেরা মুহূর্ত কাটিয়ে আসতে পারেন। এখানে আসার আদর্শ সময় সেপ্টেম্বর থেকে মার্চ।

৬. নাগোয়া সৈকত, দিউ

বুচারোয়াদার এই  সৈকত  ততটা বিখ্যাত না হলেও অফবিট  ট্যুরিস্টরা এখানে পৌঁছে যান প্রানের আরামের  খোঁজে। আসার সেরা সময় সেপ্টেম্বর থেকে মার্চ। 

.বাঙ্গারাম সৈকত, লাক্ষাদ্বীপ

প্রবাল প্রাচীর দিয়ে ঘেরা বাঙ্গারামের এই অসামান্য সৈকতটি  দিনে আর রাতে রূপ পাল্টায়। রাতের আঁধারে সমুদ্রের জলে আলো ছড়ায় বায়ো-লুমিনিসেন্ট শৈবাল ও ব্যাকটিরিয়ারা। নীলাভ আলোয় ভরে যায় সৈকত। মনে হয় স্বর্গ বুঝি এখানেই। আসার আদর্শ সময় অক্টোবর থেকে মার্চ।

৮.গোপনাথ সৈকত, গুজরাট 

ভাবনগর জেলার এই নয়নাভিরাম সৈকতটির ঐতিহাসিক গুরুত্ব আছে। কাছেই রাজা  গোহিল্ভাদের দূর্গ আছে। সেখানে আছে বেশ কিছু প্রাচীন মন্দিরও। যেগুলির মধ্যে গোপনাথ মন্দিরটি বিখ্যাত। আসার আদর্শ সময় সেপ্টেম্বর থেকে মার্চ।

You might also like