শনিবার, সেপ্টেম্বর ২১

পেহলু খান হত্যা মামলায় ফের তদন্তের নির্দেশ রাজস্থান সরকারের

দ্য ওয়াল ব্যুরো: পেহলু খান হত্যা মামলায় নতুন করে তদন্তের নির্দেশ দিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলত। গত বুধবার ওই মামলায় নিম্ন আদালত অভিযুতক্ত ছ’জনকে মুক্তি দেয়। এর পরে জরুরি বৈঠকে বসে গেহলত সরকার। ওই বৈঠকেই নতুন করে তদন্ত এবং উচ্চ আদালতে আবেদন করার সিদ্ধান্ত নেয় গেহলত সরকার। সরকার মনে করে ওই মামলায় পুলিশ নিরপেক্ষ তদন্ত করেনি। তদন্তের উপরে প্রভাব খাটানো হয়েছিল কি-না তা-ও খতিয়ে দেখতে চায় সরকার। ইতিমধ্যেই পেহলুর পরিবারও উচ্চ আদালতে আবেদন করবে বলে জানিয়েছে।

এই মামলার শুরুটা বিজেপি জমানায়। সে সময়ের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজের বিরুদ্ধে পেহলু মামলা নিয়ে সুর চড়ায় কংগ্রেস। এখন কংগ্রেস ক্ষমতায় থাকাকালীন পেহলু হত্যা মামলায় অভিযুক্ত ৬ অভিযুক্ত খালাস পেয়ে যাওয়ায় তা নিয়ে নতুন করে সরব কংগ্রেস সরকার। অভিযুক্তদের খালাস করে দেওয়ার পাশাপাশি পেহলু ও তাঁর দুই পুত্রের বিরুদ্ধে চার্জশিট তৈরি করে পুলিশ। যা নিয়ে তুমুল বিতর্ক তৈরি হয়। পরে গেহলত সরকার জানায়, পেহলুর বিরুদ্ধে চার্জশিট তৈরি হয়নি।

অন্য দিকে, শুক্রবারই কংগ্রেস নেত্রী প্রিয়াঙ্কা গান্ধী পেহেলু খান হত্যা মামলায় ৬ জনের মুক্তির ঘটনাকে আশ্চর্যজনক বলে মন্তব্য করেছেন।

Comments are closed.