রবিবার, ডিসেম্বর ১৫
TheWall
TheWall

পাকিস্তানের মজ্জায় ঢুকে রয়েছে সন্ত্রাসবাদ! ইউনেস্কোর মঞ্চে চড়া আক্রমণ ভারতের

দ্য ওযাল ব্যুরো: পাকিস্তানের জিনে সন্ত্রাসবাদ ঢুকে রয়েছে। ইউনেস্কোর মঞ্চে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানের প্রতি এই মন্তব্যই করল ভারত। বৃহস্পতিবার প্যারিসে আয়োজিত এই অধিবেশনে ভারতের প্রতিনিধি অনন্যা আগরওয়াল বলেন, “পাকিস্তান নিজের দোষেই একটা ব্যর্থ দেশে পরিণত হয়েছে। দেশের অর্থনীতি তলানিতে। সামাজিক অবক্ষয়ের চূড়ান্ত। কারণ সন্ত্রাসবাদ এদের মজ্জায় ঢুকে গিয়েছে।”

তিনি আরও অভিযোগ তোলেন, “সমস্ত রকম অন্ধকার দিক রয়েছে পাকিস্তানের। আর এখন তারা ভারতের বিরুদ্ধে রাজনীতি করার জন্য ইউনেস্কোকে ব্যবহার করছে।” পাকিস্তান এমন একটা দেশ, যে দেশের রাষ্ট্রনেতারা এই মঞ্চে প্রকাশ্যে পরমাণু যুদ্ধের কথা বলছে। প্রসঙ্গত, সেপ্টেম্বর মাসে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, ভারত ও পাকিস্তান দুই দেশই পরমাণু শক্তিধর। তাই দু’দেশ যুদ্ধক্ষেত্রে পরস্পরের সম্মুখীন হলে তার ফল খুব খারাপ হবে।

আগরওয়ালের দাবি, পাকিস্তান আন্তর্জাতিক মঞ্চে খুব সুচারু ভাবে নিজেকে উপস্থাপন করছে, যাতে ভারতকে ছোট করা যায়। যাতে মনে হয় ভারতের সংখ্যালঘু সম্প্রদায়ের মানবাধিকার লঙ্ঘিত হচ্ছে। তিনি বলেন, “১৯৪৭ সাল থেকে পাকিস্তানে সংখ্যালঘু মানুষের সংখ্যা মোট জনসংখ্যার ২৩ শতাংশ থেকে ৩ শতাংশে নেমে এসেছে। হিন্দু, শিখ, খ্রিস্টান, আহমদিয়া– সকলে আছেন এই তালিকায়। উল্লেখযোগ্য হারে বেড়েছে নারী নির্যাতন, অনার কিলিং, বাল্যবিবাহ অ্যাসিড হানা। এ সব সমস্যার দিকে পাকিস্তানের আরও বেশি করে নজর দেওয়া উচিত।”

অনন্যা সাফ জানিয়ে দেন, “পাকিস্তান যে মিথ্যাচার করছে, ভারতের সম্পর্কে যে সব অতিরঞ্জিত মিথ্যে বলছে, তাতে সে দেশের দৈন্য দশা মোটেও ঢাকা পড়ছে না। সন্ত্রাসবাদ বন্ধ করে আগে নিজের দেশের সংখ্যালঘুদের নিরাপত্তা দিক তারা। মিথ্যে কথা বলে এই আন্তর্জাতিক মঞ্চকেব্যবহার করার তীব্র নিন্দা করছে ভারত।”

Comments are closed.