মঙ্গলবার, সেপ্টেম্বর ১৭

পাকিস্তানের ভারতীয় গুপ্তচরদের কাহিনি আসছে নেটফ্লিক্সে, প্রযোজক শাহরুখকে টুইট করে কী বলল পাক সেনা!

দ্য ওয়াল ব্যুরো: নতুন ওয়েব সিরিজ় আসছে নেটফ্লিক্সে। প্রযোজক যে-সে নন, স্বয়ং শাহরুখ খান! ফলে এ সিরিজ় নিয়ে যে উন্মাদনা একটু বেশিই হবে, তা তো জানা কথাই। কিন্তু এই সিরিজ়ের ট্রেলার প্রকাশ পেতেই, উন্মাদনার সঙ্গে জুড়ে গিয়েছে উত্তেজনাও।

কারণ প্রথম ট্রেলার প্রকাশ্যে আসতেই খেপে উঠেছে পাকিস্তান! কারণ এই সিরিজ়ের গল্প ভারতীয় গুপ্তচরদের নিয়ে। কী ভাবে ভারতীয় গুপ্তচরদের উপর অত্যাচার চলছে পাকিস্তানে, সেই সব নৃশংস ঘটনা দেখানো হয়েছে। এতেই ঘুম উড়েছে পাক সেনার মুখপাত্র আসিফ গফুরের।

নেটফ্লিক্সের ওয়েব সিরিজের নাম ‘বার্দ অফ ব্লাড’। তার ট্রেলার প্রকাশ্যে আসতেই ট্যুইট করেছেন আসিফ গফুর। তাতে শাহরুখ খানকে ট্যাগ করে তিনি লিখেছেন, “আপনি বলিউডের চেনা গল্পেই থাকুন। শান্তি আর মানবতার প্রচার করুন। কাশ্মীরের নৃশংসতা আর আরএসএসের হিন্দুত্বের বিরুদ্ধে প্রচার করুন।” বাস্তবে কুলভূষণ আর অভিনন্দনের অবস্থা দেখে পরিস্থিতি বিচার করতে বলেছেন তিনি।

দেখুন সেই ট্রেলার।

বিলাল সিদ্দিকির লেখা একটি বইয়ের উপর তৈরি হয়েছে এই সিরিজ। গল্পের শুরু বালোচিস্তানে। কবীর আনন্দ নামে এক গুপ্তচরের ভূমিকায় দেখা যাচ্ছে ইমরান হাসমিকে। গুপ্তচরদের উপর পাকিস্তানের নারকীয় অত্যাচার এবং সেই পরিস্থিতিতে কবীর আনন্দকে প্রধানমন্ত্রীর ডেকে পাঠানো– এটুকু দেখা গিয়েছে ট্রেলারে। তাতেই নড়ে বসেছে পাকিস্তান। সাম্প্রতিক কাশ্মীর পরিস্থিতির পরে জানা গিয়েছিল, তাদের দেশে বলিউডের ছবি চালানো বন্ধ করে দিয়েছে পাকিস্তান। কিন্তু নেটফ্লিক্সের ওয়েব সিরিজ় নিয়েও যে তারা চিন্তিত, তা গফুরের প্রতিক্রিয়াতেই স্পষ্ট।

কয়েক দিন আগেই প্রিয়াঙ্কা চোপড়া ভারতীয় সেনা ও ভারত সরকারকে সমর্থন করায় তাঁকে রাষ্ট্রসংঘের শান্তির দূতের পদ থেকে সরিয়ে দিতে চেয়েছিল পাকিস্তান। কিন্তু সে সব দাবি ধোপে টেকেনি। প্রিয়াঙ্কার পাশেই দাঁড়িয়েছে রাষ্ট্রসংঘ। প্রিয়াঙ্কার পরে এ বার শাহরুখকে নিয়ে সমস্যা তৈরি করছে পাকিস্তান।

Comments are closed.