বুধবার, নভেম্বর ২০
TheWall
TheWall

চিদম্বরমের আগাম জামিনের আর্জি নিয়ে সুপ্রিম কোর্টে শুনানি শুক্রবার

দ্য ওয়াল ব্যুরো : বৃহস্পতিবারই সি বি আই কোর্ট চারদিন সিবি আই হেফাজতে রাখার নির্দেশ দিয়েছে প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরমকে। এরপর শুক্রবার তাঁর আগাম জামিনের আবেদন শুনবে শীর্ষ আদালত। বিচারপতি আর ভানুমতী ও বিচারপতি এ এস বোপান্নার বেঞ্চে হবে শুনানি। গত ২০ অগস্ট দিল্লি হাইকোর্ট রায় দেয়, আইএনএক্স মিডিয়া মামলায় চিদম্বরম আগাম জামিন পাবেন না। এই রায়ের বিরুদ্ধে প্রাক্তন অর্থমন্ত্রী সুপ্রিম কোর্টে গিয়েছিলেন।

হাইকোর্ট আগাম জামিন না দেওয়ায় প্রাক্তন অর্থমন্ত্রী গত বুধবার রাতে গ্রেফতার হন। তার আগে বুধবারই শীর্ষ আদালতের রেজিস্ট্রার (জুডিশিয়াল) চিদম্বরমের আইনজীবীদের জানান, প্রধান বিচারপতি রঞ্জন গগৈ স্থির করেছেন, ওই আবেদনের ওপরে শুনানি হবে শুক্রবার।

চিদম্বরমের বিরুদ্ধে তদন্ত করছে সিবিআই এবং এনফোর্সমেন্ট ডায়রেক্টরেট। তাদের বক্তব্য, ইউপিএ সরকারের আমলে তিনি যখন অর্থমন্ত্রী ছিলেন, তখন বিধি ভেঙে আইএনএক্স মিডিয়াকে বিদেশি বিনিয়োগ পাওয়ার সুযোগ করে দিয়েছেন। এই মামলায় চিদম্বরমের ছেলে কার্তিও অভিযুক্ত। তিনি গত বছর গ্রেফতারও হয়েছিলেন। কংগ্রেসের অভিযোগ, রাজনৈতিক প্রতিহিংসা চরিতার্থ করার জন্যই বিজেপি চিদম্বরমের বিরুদ্ধে গোয়েন্দা সংস্থাগুলিকে ব্যবহার করেছে।

সিবিআইয়ের আইনজীবী তথা সলিসিটর জেনারেল তুষার মেহতা বৃহস্পতিবার সুপ্রিম কোর্টে বলেন, চিদম্বরম তদন্তে সহযোগিতা করছেন না। তাই তাঁকে সিবিআই কাস্টডিতে রেখে জেরা করা দরকার। অন্যদিকে চিদম্বরম নিজে এদিন সুপ্রিম কোর্টে সওয়াল করেন। তিনি বিচারককে বলেন, আমাকে যা প্রশ্ন করা হয়েছিল আর আমি যা জবাব দিয়েছি, সব দেখুন। এমন কোনও প্রশ্ন নেই আমি যার উত্তর দিইনি। আমাকে প্রশ্ন করা হয়েছিল, বিদেশে কি আপনার ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে? আমি বলেছি, না নেই। আমার কাছে জানতে চাওয়া হয়, বিদেশে আপনার ছেলের কি ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে। আমি বলেছি, হ্যাঁ, আছে।

Comments are closed.