সোমবার, অক্টোবর ১৪

১৭ অক্টোবর অবধি জেলে চিদম্বরম, বাড়ির খাবারে আপত্তি নেই সিবিআইয়ের

দ্য ওয়াল ব্যুরো : সোমবারই প্রাক্তন কেন্দ্রীয় অর্থমন্ত্রী পি চিদম্বরমের জামিনের আবেদন বাতিল করে দিয়েছে সুপ্রিম কোর্ট। বৃহস্পতিবার বিশেষ সি বি আই আদালত নির্দেশ দিল, আগামী ১৭ অক্টোবর অবধি তাঁকে জেলে থাকতে হবে। চিদম্বরমের কৌঁসুলিরা আবেদন করেছিলেন, ৭৪ বছর বয়সী কংগ্রেস নেতাকে বাড়ি থেকে খাবার দিতে অনুমতি দেওয়া হোক। একইসঙ্গে তাঁকে দিনে দু’বার ডক্তারি চেক আপ করানোরও আবেদন জানানো হয়েছিল। সিবিআই এই দু’টি আর্জিতে তাদের আপত্তি নেই বলে জানিয়েছে।

গত ৫ অগস্ট থেকে দিল্লির তিহাড় জেলে আছেন চিদম্বরম। তার আগে তিনি ছিলেন সিবিআই হেফাজতে। গোয়েন্দা সংস্থা আদালতে জানিয়েছে, জামিন পেলে প্রাক্তন মন্ত্রী বিদেশে পালানোর চেষ্টা করতে পারেন। তিনি সাক্ষীদেরও প্রভাবিত করতে চাইতে পারেন।

অভিযোগ, ২০০৭ সালে কেন্দ্রে অর্থমন্ত্রী থাকাকালীন চিদম্বরম আইএনএক্স মিডিয়া নামে এক সংস্থাকে বিপুল পরিমাণ বিদেশি বিনিয়োগ পাইয়ে দিয়েছিলেন। বিনিময়ে ওই মিডিয়া সংস্থা চিদম্বরমের ছেলে কার্তিকে নানা সুবিধা দিয়েছিল। গোয়েন্দাদের ধারণা, বিধি ভেঙে বিদেশি বিনিয়োগ পাইয়ে দেওয়ার জন্য কার্তি যে অর্থ নিয়েছিলেন, তা বিদেশে পাঠিয়ে দেওয়া হয়েছে।

Comments are closed.