রবিবার, জানুয়ারি ১৯
TheWall
TheWall

নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ উড়িয়ে, মোদীর জনপ্রিয়তাকে সচিনের সঙ্গে তুলনা করলেন বাবুল সুপ্রিয়

Google+ Pinterest LinkedIn Tumblr +

দ্য ওয়াল ব্যুরো: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেদারনাথ যাত্রার বিস্তারিত বিবরণ টেলিভিশনে প্রচার করে নির্বাচনের কোড অফ কনডাক্ট লঙ্ঘন হচ্ছে বলে নির্বাচন কমিশনের কাছে মোদীর বিরুদ্ধে অভিযোগ করেছে তৃণমূল কংগ্রেস। এই প্রসঙ্গেই পাল্টা উত্তর দিতে গিয়ে বাবুল সুপ্রিয় নরেন্দ্র মোদীর তুলনা করলেন সচিন তেনডুলকরের জনপ্রিয়তার সঙ্গে। জানালেন, এক জন মানুষ কতটা জনপ্রিয়, তার ওপরেই সংবাদমাধ্যমে তাঁর প্রচার নির্ভর করে।

বাবুল বলেন, “টেলিভিশন চ্যানেলগুলো নিজেরাই ঠিক করে, তারা কী দেখাতে চায়। যদি ক্রিকেটার সচিন তেন্ডুলকর ভোট দিতে যান এবং ভোট দিয়ে গাড়ি চালিয়ে পুণে ফিরতে চান, তা হলে সেখানেই ঝাঁপিয়ে পড়বে মিডিয়া। এটা নির্ভর করে, মানুষটির জনপ্রিয়তার উপরে। মোদীর ক্ষেত্রেও তা-ই হয়েছে। এই নিয়ে তৃণমূল বাচ্চাদের মতো কান্নাকাটি করলে কিছু করার নেই।”

তৃণমূল নেতা ডেরেক ও ব্য়ায়েন নির্বাচন কমিশনকে একটি চিঠি লিখে জানান, ভোটপ্রচারের মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কেদারনাথ যাত্রা নিয়ে সমস্ত সংবাদমাধ্যমে যে ভাবে প্রচার করা হচ্ছে, তাতে স্পষ্টতই নির্বাচনী বিধি ভঙ্গ হচ্ছে।

ওই চিঠিতে তিনি লিখেছেন, “২০১৯ সালের লোকসভা ভোটের প্রচারের মেয়াদকাল শেষ হয়ে গিয়েছে ১৭ মে সন্ধ্যে ছ’টায়। কিন্তু তার পরেও বিস্ময়জনক ভাবে শ্রী নরেন্দ্র মোদীর কেদারনাথ যাত্রা নিয়ে টেলিভিশন চ্যানেলগুলিতে প্রচারের শেষ নেই গত দু’দিন ধরে। স্থানীয় সংবাদমাধ্যম বা জাতীয় চ্যানেল– সবেতেই চলছে প্রচার। এটাতে বড় রকমের অসঙ্গতি ঘটছে নির্বাচনী বিধির। ভাঙা হচ্ছে কোড অফ কনডাক্ট। শুধু তা-ই নয়, তিনি কেদারনাথ মন্দির নিয়ে সংস্কারের পদক্ষেপের কথাও সংবাদমাধ্যমের সামনে ঘোষণা করছেন ওখানে দাঁড়িয়ে। এটা সর্বতো ভাবে অনৈতিক এবং নীতিগত ভাবে ভুল।”

উত্তরাখণ্ড বিজেপির তরফে শনিবার একটি ছবি টুইট করা হয়। তাতে দেখা যায়, ৬৮ বছরের মোদি কেদারনাথের একটি গুহায় ধ্যান করছেন। তিনি বসে আছেন নরম গদির উপরে, পিঠে হেলান দেওয়ার জন্য রয়েছে বালিশ। গেরুয়া পোশাকে ধ্যানে বসেছেন তিনি। আর একটি ছবিতে দেখা যাচ্ছে, দু’হাত জোড় করে গুহায় বসে নমস্কার করছেন মোদী।

যদিও সূত্রের খবর, নির্বচনী বিধি কোনও ভাবেই ভঙ্গ না করার শর্তেই প্রধানমন্ত্রী মোদীকে কেদারনাথ মন্দির যাত্রার অনুমতি দিয়েছিল নির্বাচন কমিশন।

Share.

Comments are closed.