মঙ্গলবার, অক্টোবর ১৫

চাকরিজীবীদের জন্য সুখবর, পিএফে নতুন হারে সুদ পুজোর আগেই

দ্য ওয়াল ব্যুরো: উৎসবের মরসুমে সুখবর সরকারি, বেসরকারি চাকরিজীবীদের জন্য। এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের (ইপিএফও) আওতায় থাকা কর্মচারীদের জন্য সুখবর শোনালেন কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সন্তোষ গাঙ্গোয়ার। গত অর্থবর্ষে (২০১৮-’১৯) প্রভিডেন্ট ফান্ডে (পিএফ) কর্মচারীদের যে পরিমাণ টাকা জমা হয়েছে, তার উপরে ৮.৬৫ শতাংশ হারে সুদ দেওয়া হবে। ইপিএফও-র আওতায় থাকা ছ’কোটিরও বেশি কর্মচারী এই হারে সুদ পাবেন। মঙ্গলবারই কেন্দ্রীয় শ্রমমন্ত্রী এ কথা জানিয়েছেন।

এখন পিএফ-এর টাকা তোলার সময় সুদ দেওয়া হয় ৮.৫৫ শতাংশ হারে। সুদের এই হার নির্ধারিত হয়েছিল ২০১৭-’১৮ অর্থবর্ষের জন্য। এবার বাড়তি সুদ মিলবে। দিল্লিতে এ দিন একটি অনুষ্ঠানের ফাঁকে কেন্দ্রীয় শ্রমমন্ত্রী সাংবাদিকদের বলেন, ‘‘উৎসবের মরসুম শুরুর আগে আপনাদের একটা খবর দিই। ইপিএফও-র আওতায় থাকা ৬ কোটিরও বেশি কর্মচারী প্রভিডেন্ট ফান্ডে তাঁদের মোট জমার উপর গত অর্থবর্ষে ৮.৬৫ শতাংশ হারে সুদ পাবেন।’’

সুদের হার বৃদ্ধির সিদ্ধান্ত আগেই নিয়েছিল এমপ্লয়িজ প্রভিডেন্ট ফান্ড অর্গানাইজেশনের (ইপিএফও)। শ্রমমন্ত্রকের সায় ছিলই। বাকি ছিল অর্থমন্ত্রকের স্বীকৃতি। এবার সেই অনুমোদনও যে মিলে গিয়েছে তারই ইঙ্গিত দিয়ে দিলেন শ্রমমন্ত্রী।

Comments are closed.