১৩ লক্ষ ২০ হাজার মানুষ সর্বহারা, মৃত কমপক্ষে ২৫! অসমের বন্যা পরিস্থিতি যেন নিয়ন্ত্রণের বাইরে

Get real time updates directly on you device, subscribe now.

    দ্য ওয়াল ব্যুরো: ক্রমেই মারাত্মক চেহারা নিচ্ছে অসমের বন্যা পরিস্থিতি। টানা বৃষ্টির কোনও বিরাম নেই অবশ্য এখনও। চতুর্দিক জলের তলায়, প্লাবিত হচ্ছে একের পর এক জেলা। বুধবার পর্যন্ত সরকারি হিসেব বলছে, রাজ্যের ২৫টি জেলাই এখন জলের তলায়। ১৩ লক্ষ ২০ হাজারেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত। কেউ সব হারিয়েছেন, কারও মাথার ওপর ছাদটাও নেই। বন্যার প্রকোপে মৃত্যু হয়েছে বহু মানুষের। মৃতের সংখ্যা রাজ্যে বেড়ে দাঁড়িয়েছে ২৫।

    সরকারি সূত্রের খবর, রাজ্যের মোট ৩৩টি জেলার মধ্যে বেশিরভাগই প্লাবিত। ৩ হাজার গ্রাম জলের তলায়। ঘরছাড়া অসংখ্য মানুষ। ধেমাজি, লক্ষ্মীপুর, বিশ্বনাথ, উদালগুড়ি, দারাং, লনবাড়ি, বরপেটা, কোকরাঝাড়, ধুবড়ি, নগাঁও, গোলাঘাট, জোরহাট, মাজুলি, শিবাসাগর, ডিব্রুগড়, বনগাইগাঁও, দক্ষিণ সালমারা, গোলপারা, কামরূপ, মরিগাঁও, হজাই, পশ্চিম করবি আংলং ও তিনসুকিয়া জেলার ক্ষতি সবচেয়ে বেশি।

    Assam Floods-Nagaon finds relief as waters recede, 24,000 people ...

    এবার বিপদের মুখে দাঁড়িয়ে গুয়াহাটিও। ইতিমধ্যেই ব্রহ্মপুত্রের জল বিপদসীমার ওপর দিয়ে বইছে সেখানে। তার উপর বৃষ্টিও হচ্ছে। ফলে পরিস্থিতির যে খুব তাড়াতাড়ি উন্নতি হবে, তা বলা যাচ্ছে। না।

    জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনীর তরফে ইতিমধ্যেই অসমে ২৭৩টি ত্রাণ শিবির খোলা হয়েছে। সেগুলিতে আশ্রয় নিয়েছেন প্রায় ৩০ হাজার মানুষ। বিপর্যস্ত গ্রামগুলিতে ত্রাণ পৌঁছে দেওয়ার জন্য লড়াই করে চলেছে সরকার। উদ্ধার করা হয়েছে ২৫ হাজারেরও বেশি মানুষকে।

    Assam Floods: 75 People Killed, More Than 34 Lakh Affected

    কিন্তু এর মধ্যে রয়েছে করোনার আতঙ্কও। ফলে যতটা সম্ভব বিধিনিষেধ মেনে কাজ করা হচ্ছে। করোনা ও বন্যা এই দুই ধাক্কায় রীতিমতো বিধ্বস্ত উত্তর-পুবের এই রাজ্য।

    শুধু মানুষ নয়, বন্যপ্রাণে ভরপুর অসমে ছোট ও বড় মিলিয়ে ১২ লক্ষ মতো পশুও মারা গেছে ভয়াবহ বন্যায়। জলের জলায় চলে গিয়েছে ৭৫ হাজার হেক্টরের বেশি চাষের জমি। পাশাপাশি বড় বিপদের কারণ হয়েছে ভূমিধস। অসমের মুখ্যমন্ত্রী সর্বানন্দ সোনোয়ালের সঙ্গে বৈঠক করে স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ জানিয়েছেন, অসমের বন্যা পরিস্থিতি মোকাবিলার জন্য যে কোনও সাহায্যের জন্য প্রস্তুত কেন্দ্র।

    Assam flood death toll rises to 11 - The Federal

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Comments are closed, but trackbacks and pingbacks are open.

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More