সোমবার, এপ্রিল ২২

নমো টিভির ওপরেও নিষেধাজ্ঞা জারি

দ্য ওয়াল ব্যুরো : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বায়োপিকের পর নমো টিভি। বুধবারই নির্বাচন কমিশন নির্দেশ দিয়েছে, মোদীর জীবনী নিয়ে ছবি ভোটের আগে রিলিজ হবে না। তার কয়েক ঘণ্টার মধ্যেই জানা গেল, নমো টিভি নামে যে চ্যানেলটি ২৪ ঘণ্টা প্রধানমন্ত্রী মোদী ও বিজেপির হয়ে প্রচার করে, তার সম্প্রচারও বন্ধ করা হয়েছে। গত মাসের শেষদিক থেকে স্যাটেলাইট টিভি নেটওয়ার্কে ওই চ্যানেলটি দেখা যেতে থাকে। বিরোধীরা নমো টিভির বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান।

এদিন নির্বাচন কমিশন নির্দেশ দেয়, ভোটের আগে মোদীর বায়োপিক রিলিজ করা যাবে না। তার কারণ হিসাবে বলা হয়, যদি কোনও ছবি ভোটে এক পক্ষকে বেশি সুবিধা পাইয়ে দেয়, তা দেখানো উচিত নয়। বৃহস্পতিবারই ওই ছবি রিলিজ হওয়ার কথা ছিল। পরে জানানো হয়, এই নিষেধাজ্ঞা নমো টিভির মতো চ্যানেলের ক্ষেত্রেও প্রযোজ্য।

কংগ্রেসের সন্তোষ ঝা বলেন, নির্বাচন কমিশনের সিদ্ধান্তে আমরা খুশি। ওই চ্যানেলে খোলাখুলি ভোটের প্রচার করা হত। কোনও শাসক দল যদি এই ধরনের কাজ করে, তা সারা দেশের পক্ষেই লজ্জার কারণ হয়।

বিজেপির দাবি, নমো টিভি আদর্শ আচরণবিধি লঙ্ঘন করেনি। বিজেপির মুখপাত্র বিবেক রেড্ডি বলেন, আমি মনে করি না কোথাও সরকারের পরাজয় হয়েছে। ওই চ্যানেলে সরকার ও প্রধানমন্ত্রীর কৃতিত্ব তুলে ধরা হত।

Shares

Comments are closed.