Latest News

World’s Oldest Gorilla: বিশ্বের বৃদ্ধতম গোরিলা কেক কাটল! ৬৫ বছরের জন্মদিনে হইহই বার্লিন চিড়িয়াখানায়

দ্য ওয়াল ব্যুরো: পৃথিবীর সবচেয়ে বয়স্কা গোরিলা (World’s Oldest Gorilla) সে। নাম তার ফ্যাটউ। তার ৬৫ বছরের জন্মদিন মহা ধুমধামে পালন হল বার্লিনের চিড়িয়াখানায়। ফ্যাটউয়ের জন্মদিনে তার প্রিয় খাবারগুলো দিয়েই তাকে একটি দারুণ দেখতে কেক বানিয়ে দেওয়া হয়েছিল। সেই কেকের ওপরেই বেরি দিয়ে লেখা তার বয়স।

বার্লিন চিড়িয়াখানা ফ্যাটউয়ের কেক খাওয়ার ছবি তাদের অফিসিয়াল ইনস্গ্রাম হ্যান্ডেলে পোস্ট করে। এ বছরেই পৃথিবীর সবচেয়ে বয়স্কা গোরিলা হিসেবে ফ্যাটউয়ের নাম গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে স্থান পায়। ফ্যাটউয়ের জন্মদিনের পোস্টের সঙ্গে সঙ্গে এই পোস্টও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা মাত্রই ভাইরাল হয়ে যায়।

বার্লিন জু-এর অফিসিয়াল ওয়েবসাইট থেকে জানা যায়, ফ্যাটউ (World’s Oldest Gorilla) প্রথম বার্লিনে এসেছিল ১৯৫৯ সালে। এক মাতাল নাবিক নাকি মার্সেইলির একটি পাবে তাকে রেখে যান। যত দূর জানা যায়, ১৯৫৯ সালে ফ্যাটউয়ের বয়স ছিল ২ বছর। ১৯৫৯ সালে বার্লিনের চিড়িয়াখানায় আসার পর থেকে ফ্যাটউ সেখানেই থেকে যায়। সেখানকার বালিন্দারা তাকে ৬৩ বছর ধরে আগলে রেখেছেন। ফ্যাটউয়ের এই নতুন রেকর্ডে বার্লিন চিড়িয়াখানার কর্মী থেকে শুরু করে প্রত্যেকটি সদস্য অত্যন্ত খুশি।

ফ্যাটউয়ের এই নতুন রেকর্ডে বার্লিন চিড়িয়াখানা এবং গিনেস ওয়ার্ল্ড রেকর্ডে দুই সংস্থাই সোশ্যাল মিডিয়ায় ভিডিও পোস্ট করার সঙ্গে সঙ্গেই তা ভাইরাল হয়ে যায়। নেটিজেনরা সেই বৃদ্ধা গোরিলার ভিডিওতেই মজে।

পূজার বিয়েতে কোমর বেঁধে নামলেন পড়শি পারভেজরা, খুলে দিলেন ঘর! আজমগড়ে অনন্য সম্প্রীতি

You might also like