Latest News

ছেলেদের চেয়ে মেয়েদের সেক্স-পার্টনার অনেক বেশি! বলছে ১১ রাজ্যের সমীক্ষা

দ্য ওয়াল ব্যুরো: যৌনতায় পুরুষদের পিছনে ফেলে অনেকটাই এগিয়ে আছেন মহিলারা। অনেকের থেকেই খানিকটা হলেও এগিয়ে ভারতীয় মহিলারা। শুনে অবাক হলেন? বাস্তবে কিন্তু চিত্রটা এমনই। অন্তত সমীক্ষায় উঠে আসছে এমনই তথ্য। দেখা গেছে, গোটা দেশের মধ্যে অন্তত এমন ১১টা রাজ্য আছে যেখানে মেয়েরা বেশি সেক্স-পার্টনার (Sex Partner) পাল্টেছেন!

যৌনতা এমনই একটা জিনিস যা নিয়ে মানুষের মধ্যে ফ্যান্টাসির অন্ত নেই। প্রতিটি মানুষেরই যৌনতা উপভোগ করার নিজস্ব কিছু পছন্দ অপছন্দ রয়েছে। অনেক সময়ই দেখা যায়, মানুষ নিজেদের পার্টনারের থেকে অন্যের সঙ্গে যৌন মিলন বেশি উপভোগ করেন। ছেলে মেয়ে নির্বিশেষে এমন চিত্র মেলে।

সম্প্রতি জাতীয় পরিবার স্বাস্থ্য সমীক্ষার (National Family Health Survey) তথ্যতে উঠে এসেছে এমনকিছু তথ্য যা এখনকার দিনে দাঁড়িয়ে খুবই জরুরি। গোটা দেশে এমন ৪ শতাংশ পুরুষ রয়েছেন যাঁরা নিজের স্ত্রী বা পার্টনারের থেকে অন্য মহিলার প্রতি বেশি আকৃষ্ট হন। তাঁদের সঙ্গেই শারীরিক সম্পর্ক করতে বেশি পছন্দ করেন। সেই হিসেবে দেখলে মেয়েদের সংখ্যা ০.৫ শতাংশ।

২০১৯ সাল থেকে ২০২১ সাল পর্যন্ত এই সমীক্ষা চালানো হয়েছে। ১.১ লক্ষ পুরুষ ও ১ লক্ষ মহিলাদের ওপর এই সমীক্ষা চালানো হয়। সেই সমীক্ষায় প্রাপ্ত তথ্যের বিচারে দেখা গেছে দেশের ১১টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলে পুরুষদের তুলনায় মহিলারা একাধিক পার্টনারের সঙ্গে সঙ্গম করেন।

কোন কোন রাজ্য রয়েছে সেই তালিকায়— রাজস্থান, হরিয়ানা, চণ্ডীগড়, জম্মু ও কাশ্মীর, লাদাখ, মধ্যপ্রদেশ, অসম, কেরল, লাক্ষাদ্বীপ, তামিলনাড়ু। এই তালিকার শীর্ষে রয়েছে রাজস্থান।

সঙ্গম মানেই মানুষের কাছে তৃপ্তি। সেই তৃপ্তির খোঁজেই একাধিক সঙ্গীর সঙ্গে যৌনতায় লিপ্ত হন মানুষ। তবে অনেকক্ষেত্রেই এর ব্যতিক্রম রয়েছে। অনেকেই এমন আছেন যাঁরা শুধুমাত্র নিজের জীবনসঙ্গীর সঙ্গে সেক্স করে তৃপ্তি পান। যদিও এই সমীক্ষায় উঠে এসেছে কিছু অন্য তথ্যই।

বাংলায় কমছে গরুর দাম, আগে কত ছিল এখন কত যাচ্ছে

You might also like