Latest News

পাশাপাশি শুয়ে এক কুমিরের পা ধরে টানাটানি করছে আর এক কুমির, ব্যাপারটা কী!

দ্য ওয়াল ব্যুরো: জলের ধারে বালির উপর শুয়ে রয়েছে মস্ত এক কুমির (crocodile)। তার পাশেই বালির উপরেই শুয়ে আর এক কুমির। অন্তত আপাতদৃষ্টিতে তাই মনে হচ্ছে। কিন্তু ভাল করে দেখতেই আঁতকে ওঠার জোগাড়! কুমির নয়, বরং কুমিরের সাজে জলজ্যান্ত মানুষ। ‘সত্যি’ কুমিরের পাশে নিশ্চিন্তে শুয়ে তাকে নির্ভয়ে উত্যক্ত করে চলেছে ‘মিথ্যে’ কুমির (man teases crocodile)। ভিডিও (viral video) দেখে নেটিজেনদের তো আত্মারাম খাঁচাছাড়া!

নরেন্দ্র সিং নামে একটি টুইটার হ্যান্ডেল থেকে শেয়ার করা হয়েছে একটি ভিডিও, যা ভাইরাল হয়ে গেছে মুহুর্তেই। ভিডিওর ক্যাপশনে নরেন্দ্র লিখেছেন, ‘কীসের নেশা করেছিল?’

ভাইরাল সেই ভিডিওতে দেখা যাচ্ছে, জলাশয়ের ধারে বালির ওপর শুয়ে রোদ পোহাচ্ছে বিশাল এক কুমির। তার ঠিক পাশেই ডানদিকে কুমিরের পোশাক পরে শুয়ে রয়েছে একটি মানুষ। তার মুখ দেখা যাচ্ছে না। কিন্তু ১০ সেকেন্ডের ছোট্ট ভিডিওতে দেখা যাচ্ছে, বাঁ-হাত দিয়ে কুমিরটির পিছনের ডান দিকের পা ধরে মাঝে মাঝেই টানছেন ওই ব্যক্তি।

কুমিরটি যদিও উত্যক্তকারীকে পাত্তা দিতে নারাজ। বিরক্ত বোধ করলে সে শুধু নিজের পা সরিয়ে নিচ্ছে। তাতেই বরং হাঁফ ছেড়ে বেঁচেছেন নেটিজেনরা।

ভিডিওটি কোন জায়গার তা জানা যায়নি। ওই ব্যক্তির পরিচয়ও জানা যায়নি। কিন্তু তাঁর আশ্চর্য সাহসে হতবাক নেটদুনিয়া। অনেকে যদিও বিষয়টিকে সাহস না বলে বোকামি বলতেই পছন্দ করছেন। ‘সাহসিকতা আর বোকামির মধ্যে লাইনটি কিন্তু খুব সরু,’ ভিডিওর মন্তব্যে লিখেছেন এক নেটিজেন। অন্য একজনের মন্তব্য, ‘মরার জন্য দারুণ শৈল্পিক উপায়!’

প্রসঙ্গত, কুমিরের থেকে সব সময় সাবধান থাকতে পরামর্শ দেওয়া হয়। অতীতে এ ধরনের অনেক ঘটনা ঘটেছে, যেখানে কুমিরের বেশি কাছাকাছি চলে যাওয়ায় বিপদে পড়েছেন মানুষজন। গত সেপ্টেম্বর মাসেই দক্ষিণ আফ্রিকার একটি ওয়াইল্ডলাইফ পার্কের ভিডিও ভাইরাল হয়েছিল। ওই পার্কের এক কর্মী একটি ১৬ ফুট লম্বা কুমিরের পিঠে চড়ে একদল পর্যটকের সামনে বসে ছিলেন। আচমকাই ওই কর্মীর থাইতে কামড় বসায় কুমিরটি। প্রাণে বাঁচলেও গুরুতর জখম হয়েছিলেন ওই কর্মী। ফলে, অকারণে কুমিরকে উত্তপ্ত করা যে আদৌ বাহাদুরির কাজ নয়, তা স্বীকার করে নিচ্ছেন নেটিজেনদের প্রত্যেকেই।

দশ বছরের নাবালিকাকে ধর্ষণ করে খুন! মাত্র ৫৭ দিনে অভিযুক্তকে মৃত্যুদণ্ড দিল আদালত

You might also like