Latest News

Travel Story: ছোট্ট এই রেলস্টেশনে যেন সময় থমকে গেছে, কোথায় বলুন তো!

দ্য ওয়াল ব্যুরো: বেড়াতে যাওয়ার প্রথাগত ব্যাকরণ যেন প্রতিদিনই ভেঙে যাচ্ছে একটু একটু করে। চেনা, অতি পরিচিত জায়গায় ঘুরে ঘুরে ক্লান্ত বাঙালি এখন নিত্য নতুন সন্ধান করছে অচেনা ঠিকানার। তার পর সোশ্যাল মিডিয়ার পাতা ভরিয়ে দিচ্ছে নানা স্বাদের ভ্রমণ গল্পে (Travel Story)। তা দেখে অনেকে উৎসাহিত হয়ে ঠিকানা খোঁজ করছে। আবার সেই ছবি বা গল্প পড়ে মানস ভ্রমণ সেরে ফেলছেন কত মানুষ।

এই রেল স্টেশনও তেমনই। কেরলের কনভেনশনাল ট্যুরিস্ট মানচিত্রে এই স্টেশন পড়ে না। তবে এর অনতিদূরে কোনও রাস্তা দিয়ে হয়তো আপনিও গিয়েছেন। কিন্তু খোঁজ জানতেন না বলেই যাওয়া হয়নি (Travel Story)।

এটি হল মেলাত্তুর রেল স্টেশন। নিলামমবুর-শোরনুর শাখার মধ্যে পড়ে এটি। বছরের অনেকটা সময় জুড়ে স্টেশন এ ভাবেই ছেয়ে থাকে লাল কৃষ্ণচুড়া ফুল। মেলাত্তুর মামাল্লাপুরম জেলার একটা ছোট জনপদ। কাছেই রয়েছে ভেল্লিয়ার নদী।

জানা যায় মেলাত্তুর আগে ভাল্লুভানাড় স্বরূপম নামে একটি রাজত্বের অংশ ছিল। তবে সে সব ইতিহাসের বিশেষ মাহাত্ম্য নেই। মেলাত্তুরের আশপাশে কিছু ট্যুরিস্ট স্পটও রয়েছে। তার মধ্যে অন্যতম হল চেরিয়াম হিলস আর আরিম্ব্রা হিলস। এই আরিম্ব্রাকে বলা হয় মিনি উটি (Mini Ooty)।

আরিম্ব্রা

মেলাত্তুর রেল স্টেশন থেকে আরিম্ব্রা যেতে সময় লাগতে পারে বড় জোর ১ ঘণ্টা। দূরত্ব মাত্র ৩৬ কিলোমিটার। আর মেলাত্তুর থেকে চেরিয়াম হিলসে যেতে সময় লাগতে পারে মাত্র চল্লিশ মিনিট।

চেরিয়াম

সমুদ্রের দিকে ছুটছে ডাইনোসরের ছানা! প্রাচীন প্রাণীরা কি ফিরে এল, দেখুন ভিডিও

You might also like