Latest News

রাঁচির এই থানার নাম ‘চুটিয়া’! লজ্জায় মাথা হেঁট হচ্ছে স্থানীয়দের

দ্য ওয়াল ব্যুরো: শেকসপীয়র বলেছিলেন, ‘নামে কী আসে যায়’? কিন্তু সাহিত্যের পাতাতেই কেবল নাম সম্পর্কে এমন উদাসীনতা চলে। বাস্তবে নাম অনেক কিছুই আসে যায় বৈকি! রাঁচির (Ranchi) এই থানা এলাকাই তার প্রমাণ।

এলাকার নাম এমন, যে লজ্জায় বাইরের লোকের কাছে মুখ দেখাতে পারেন না কেউ। হাজারবার কর্তৃপক্ষের কাছে অনুরোধ জানিয়েও লাভ হয়নি কিছুই। নাম বদলায়নি। রাঁচির এই বিশেষ এলাকার লোকজন জায়গার নাম (Name) নিয়ে কার্যত জেরবার।

কী নাম? (Chutia Police Station)

রাঁচির এই বিশেষ এলাকার নাম ‘চুটিয়া’ (Chutia Police Station)। ওই এলাকার থানার নামও তাই। একটি হিন্দি গালাগালির সঙ্গে এই বিশেষ শব্দটির মিল রয়েছে। তাই এলাকার নাম নিয়ে লজ্জায় মাথা কাটা যাওয়ার জোগাড় স্থানীয়দের।

লোকাল থানার এই নাম বদলানোর আর্জি জানিয়েছেন এলাকার মানুষ। লিখিতভাবে কর্তৃপক্ষকে চিঠিও দিয়েছেন সকলে মিলে। তবে এখনও এই সমস্যার কোনও সুরাহা হয়নি।

এদিকে রাঁচির চুটিয়া থানার গুরুতর এই সমস্যার কথা জানাজানি হতেই ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। টুইটারে এই এলাকার নাম নিয়ে চলছে দেদার ঠাট্টা-তামাশা। অবশ্য কেউ কেউ আবার হিন্দি গালাগালি এবং এই বিশেষ জায়গার নামটির মধ্যে তফাৎ খুঁজে বের করেছেন। কেউ কেউ এলাকার বাসিন্দাদের সঙ্গে সহমর্মী হয়ে নাম বদলের দাবিও জানিয়েছেন টুইটারে।

আরও পড়ুন: তরুণীকে দেখেই ঝাঁপিয়ে কামড়ে ধরল পিটবুল, আবারও হাড়হিম করা ঘটনা

You might also like