Latest News

গরুর চোয়াল কামড়ে ঝুলছে পিটবুল কুকুর, ভিডিও ভাইরাল! সাঙ্ঘাতিক কাণ্ড কানপুরে

দ্য ওয়াল ব্যুরো: ফের হিংস্র কুকুরের (dog) আক্রমণ (attack) উত্তরপ্রদেশে (Uttarpradesh)। সম্প্রতি একটি ভিডিও (viral video) ছড়িয়ে পড়েছে নেটমাধ্যমে, যেখানে একটি হিংস্র পিটবুল (pitbull) কুকুরকে একটি গরুর (cow) চোয়াল কামড়ে ধরে ঝুলতে দেখা যাচ্ছে। গরুটি যন্ত্রনায় ছটফট করলেও কিছুতেই তাকে ছাড়ছিল না কুকুরটি। শেষমেশ গরুটির মালিক দৌড়ে আসেন, তিনি একটি লাঠি তুলে নিয়ে কুকুরটিকে কয়েক ঘা দেওয়ার পর গরুটিকে ছেড়ে দেয় কুকুরটি।

ঘটনার নৃশংসতায় শিউরে উঠেছেন নেটিজেনরা। জানা গেছে, ঘটনাটি ঘটেছে কানপুরের (Kanpur) সারসাইয়া ঘাটে। ভাইরাল হয়ে যাওয়া ভিডিওতে দেখা যাচ্ছে, হঠাৎই ঘাটে দাঁড়িয়ে থাকা একটি গরুর চোয়াল কামড়ে ধরে একটি কালো রঙের পিটবুল কুকুর। যন্ত্রনায় চিৎকার করতে শুরু করে গরুটি। লোকজন ছুটে এসে কুকুরটিকে টেনে ছাড়ানোর চেষ্টা করে। কিন্তু নাছোড়বান্দা কুকুরটি গরুটিকে কামড়ে ধরে রেখেই ঝুলতে শুরু করে। সেই অবস্থায় জলে নেমে পড়ে গরুটি। গরুটির মালিক একটি লাঠি নিয়ে কুকুরটিকে মেরে ছাড়ানোর চেষ্টা করে। ৩-৪ জন লোক মিলে বেশ কিছুক্ষণ চেষ্টা করার পর অবশেষে কুকুরটি ছেড়ে দেয় গরুটিকে।

ঘটনার জেরে আতঙ্কিত হয়ে পড়েছেন উপস্থিত পর্যটকরা। তাঁরা কেউই আর সারসাইয়া ঘাটে যেতে চাইছেন না বলে জানা গেছে। ভিডিও দেখে নেটিজেনরাও যুগপৎ আতঙ্কিত এবং খুব্ধ। ‘পিটবুল কুকুর পোষ্য হিসেবে রাখার জন্য লাইসেন্স লাগে না?’ প্রশ্ন তুলেছেন এক নেটিজেন। প্রসঙ্গত, পিটবুল এক ধরনের শিকারী কুকুর, হিংস্র হওয়ার কারণে যা পৃথিবীর বহু দেশেই পোষ্য হিসাবে রাখা নিষেধ। অন্য এক নেটিজেনদের দাবি, ‘আমি বুঝতে পারি না, কেন এই ধরনের কুকুরকে নিয়ন্ত্রণ করা হয় না। যখন কেউ বলে, যে, এদের আক্রমণ থেকে সকলেরই সুরক্ষিত থাকা প্রয়োজন, তখন কুকুরের মালিকরা অকারণে আবেগপ্রবণ হয়ে পড়েন। মানে শুধু কুকুরই প্রাণী, গরু নয়? ওদের নিজেদের জায়গায় রাখুন, মানুষকেও সুরক্ষিত থাকতে দিন।’

প্রসঙ্গত, গত দেড়-দু মাসে উত্তরপ্রদেশ-সহ সারা দেশেই হিংস্র কুকুরের আক্রমণে মানুষ ও অন্য প্রাণীদের জখম হওয়ার একাধিক ঘটনা ঘটেছে। কিছুদিন আগেই গাজিয়াবাদে লিফ্টের ভিতর ৮ বছর বয়সি একটি শিশুকে কামড়ে দেয় একটি কুকুর। সিসিটিভি ক্যামেরায় ধরা পড়ে পুরো দৃশ্য। ঘটনার সময় কুকুরটির মালকিনকে চুপচাপ দাঁড়িয়ে থাকতে দেখা যায়।

এছাড়া কেরলের কোঝিকোড়ে সপ্তম শ্রেণির পড়ুয়া এক কিশোর কুকুরের আক্রমণে মারাত্মক জখম হয়। বাড়ির বাইরে সাইকেলে চড়ে যাওয়ার সময় আচমকাই একটি কুকুর এসে কামড়ে দেয় তাকে। সাইকেল থেকে পড়ে যাওয়ার পরেও ওই ছাত্রের পা কামড়ে ধরে ঝুলতে থাকে কুকুরটি। জানা যায়, ওই কুকুরটি সেদিন আরও ৩ জনকে কামড়েছে, যাদের মধ্যে ৩ জন শিশু রয়েছে।

পোষ্য পিটবুলের কামড়ে গুরুতর জখম শিশু, মুখে ১০০-এর বেশি সেলাই পড়ল! গাজিয়াবাদে আতঙ্ক

You might also like