Latest News

রাস্তায় ছড়িয়ে যাওয়া ফুচকা কুড়োচ্ছেন বিক্রেতা, ভিডিও করলেন তরুণ, নিন্দার ঝড় সোশ্যাল মিডিয়ায়

দ্য ওয়াল ব্যুরো: সারা রাস্তায় ছড়িয়ে আছে ফুচকা (Phuchka)। আর একজন অল্পবয়সী ফুচকাওয়ালা (Vendor) রাস্তা (Road) থেকে কুড়িয়ে নিচ্ছেন (Collect) সেই ফুচকাগুলো। সেই ঘটনার ভিডিও করে সোশ্যাল মিডিয়াতে (Social Media) আপলোড করেন এক তরুণ। আর তা নিয়েই নেট দুনিয়ায় শুরু হয়েছে বিস্তর সমালোচনা (Criticize)।

অঙ্কিত নামের এক তরুণ এই ভিডিও আপলোড করেন সোশ্যাল মিডিয়াতে। ভিডিওর ক্যাপশনে তিনি লেখেন, ‘আমি গাড়ি চালিয়ে রাস্তা দিয়ে যাচ্ছিলাম। তখন দেখি এক ফুচকাওয়ালার ব্যাগ থেকে সব ফুচকাগুলো ছড়িয়ে গিয়েছে মাটিতে। সেগুলো কুড়িয়ে নিয়ে ব্যাগে ভরছেন তিনি। আমি গাড়ির গতি কম করি। নামতেই যাচ্ছিলাম। কিন্তু আমার পিছনে অনেক গাড়ি ছিল। সেগুলো সমানে হর্ন দিচ্ছিল। তাই বাধ্য হয়ে আমাকে চলে যেতে হল। জীবন খুব কঠিন। টাকা রোজগারের জন্য যে কষ্ট করতে হয়, তা জীবনকে অনেক কিছু শিখিয়ে দেয়’।

দেখুন ভিডিও।

এই ভিডিও করার পিছনের কারণও বলেছেন অঙ্কিত। তিনি লিখেছেন, ‘এই ভিডিও সমস্ত ছোট বিক্রেতাদের সাহস দেওয়ার জন্য বানানো। এই মানুষগুলোর কাছ থেকে কিছু না কিছু কিনে তাঁদের পাশে থাকা দরকার। করোনাকালীন লকডাউনের জন্য বিগত দু’বছরে এঁদের প্রচুর ক্ষতি হয়েছে। মনে রাখবেন, একটা ১০ টাকার সিঙ্গারা, বেলুন বা চা কেনা এঁদের মুখে হাসি ফোটাতে পারে’।

এই ভিডিও আপলোড করার পর থেকেই মানুষ একটা কথা বলেই আক্রমণ করছেন অঙ্কিতকে। নেট নাগরিকদের বক্তব্য, ভিডিও না করে ওই মানুষটিকে সাহায্য করা উচিত ছিল অঙ্কিতের।

আর শুধু অঙ্কিত নয়, রাস্তায় আরও অনেকেই ছিলেন। কেউই ওই ফুচকাওয়ালাকে সাহায্য করতে এগিয়ে আসেননি।   

মা মেয়ে একসঙ্গে ওড়াচ্ছেন বিমান, ভিডিও দেখে আপ্লুত নেট দুনিয়া

You might also like