Latest News

যমজ বোনকে বিয়ে করে বিপাকে বর, রুজু হল মামলা

দ্য ওয়াল ব্যুরো: পরিবারের সম্মতিতে একই পাত্রের গলায় বরমাল্য দিয়েছিলেন দুই যমজ বোন (twin sisters)। মহারাষ্ট্রের সোলাপুর (Solapur) জেলার আকলুজ গ্রামের সেই আশ্চর্য বিয়ের ভিডিও ভাইরাল হয়েছিল ইন্টারনেটে। সেই ভিডিও দেখে অনেকেই প্রশ্ন তুলেছিলেন, এই বিয়ে কি আদৌ বৈধ? সেই বিয়ের ৩ দিন কাটতে না কাটতেই অজ্ঞাতসারে করা অপরাধের মামলা রুজু হল বরের বিরুদ্ধে (Offence lodged against groom)।

গত ২ ডিসেম্বর একই পাত্রের সঙ্গে গাঁটছড়া বেঁধেছিলেন মুম্বাইয়ের দুই ইঞ্জিনিয়ার যমজ বোন। জানা গিয়েছিল, দুই পরিবারের সম্মতিতেই এই অদ্ভুত বিয়ে হয়েছে। দিনকয়েক আগেই দুই বোনের বাবা মারা যান। তারপর থেকে আকলুজ গ্রামের মায়ের সঙ্গেই থাকছিলেন দুই বোন। তখনই প্রতিবেশী এক যুবকের সঙ্গে পরিচয় ঘটে দুজনের। আলাপ গড়ায় ভালবাসায়। একই সঙ্গে দুই বোনেরই প্রেমে পড়েন ওই যুবক। রিঙ্কি এবং পিঙ্কি নামে ওই দুই তরুণীও ভালবেসে ফেলেন ওই যুবককে। তারপরেই ধুমধাম করে দুই তরুণীকে বিয়ে করেন ওই যুবক।

আশ্চর্য এই বিয়ের ছবি এবং ভিডিও ছড়িয়ে পড়েছিল নেটমাধ্যমে। অনেকেই প্রশ্ন তুলেছিলেন, একই সঙ্গে দুজনকে বিয়ে করা কি আদৌ আইনসিদ্ধ? তারপরেই রবিবার ওই গ্রামের একজন সমাজকর্মী আকলুজ থানায় ওই যুবকের বিরুদ্ধে অজ্ঞাতসারে করা অপরাধের মামলা রুজু করেন।

ভারতীয় দণ্ডবিধির ৪৯৪ ধারায় তাঁর বিরুদ্ধে মামলা রুজু করা হয়েছে বলে জানিয়েছে পুলিশ।এই ধারা অনুযায়ী, স্বামী বা স্ত্রী বেঁচে থাকলে অন্য কাউকে বিয়ে করা আইনের চোখে দণ্ডনীয় অপরাধ। প্রমাণিত হলে সর্বোচ্চ সাত বছর পর্যন্ত জেল এবং জরিমানা দুইই হতে পারে।

সোমবার এই ঘটনায় আদালতের অনুমতি নিয়ে তদন্ত শুরু করা হবে বলে জানিয়েছে পুলিশ।

কেঁপে উঠল সমুদ্রগর্ভ, বঙ্গোপসাগরের গভীরে ভূমিকম্প, কম্পন ছড়াল বাংলাদেশেও

You might also like