Latest News

দেশের ধনীতম মহিলা! কিরণ মজুমদারকে পিছনে ফেলে ১ নম্বরে উঠে এলেন ‘নাইকা’র ফাল্গুনী নায়ার

দ্য ওয়াল ব্যুরো: ধনীতম (richest) স্বপ্রতিষ্ঠিত (self made) মহিলা (woman) হিসাবে দেশের (Indian) মধ্যে শীর্ষস্থান দখল করলেন বিউটি ই-কমার্স প্ল্যাটফর্ম ‘নাইকা’র (Nykaa) প্রতিষ্ঠাতা (founder) ফাল্গুনী নায়ার (Falguni Nayar)। বায়োটেকের প্রতিষ্ঠাতা কিরণ মজুমদার শ-কে (Kiran Majumdar Shaw) হারিয়ে প্রথম স্থানে উঠে এসেছেন তিনি।

আইআইএফএল ওয়েলথ হুরুন ইন্ডিয়া রিচ লিস্ট ২০২২-এর পক্ষ থেকে বুধবার এই খবর জানানো হয়েছে। শুধু স্বপ্রতিষ্ঠিত মহিলা হিসেবেই নয়, ফাল্গুনী বর্তমানে সমস্ত ভারতীয় মহিলাদের মধ্যে ১ নম্বরে রয়েছেন।

সাজগোজের বিষয়ে বর্তমান যুগের মহিলাদের অন্যতম পছন্দের প্ল্যাটফর্ম হল ‘নাইকা’। ফাল্গুনীর বয়স তখন ৫০ বছর। সেই সময় ভারতীয় মহিলাদের জন্য প্রসাধনী সামগ্রীর একটি অ্যাপ আনার কথা মাথায় আসে তাঁর। তারপরেই, আজ থেকে দশ বছর আগে শুরু হয় অনলাইনে নাইকার পথচলা। প্রাথমিকভাবে অল্প কিছু প্রসাধনী সামগ্রী পাওয়া যেত অ্যাপটিতে। পরে ব্যবসা বাড়ার সঙ্গে সঙ্গে সারা দেশের একাধিক জায়গায় আউটলেট খোলে নাইকা। বর্তমানে বিভিন্ন বিদেশী ব্র্যান্ডের প্রসাধনী, এমনকি নামীদামি ডিজাইনারদের পোশাকের সম্ভার রয়েছে নাইকায়। গত এক বছরে ফাল্গুনী এবং তার পরিবারের সম্পত্তির পরিমাণ বেড়েছে ৩০ হাজার কোটি টাকা। বর্তমানে তাঁর সম্পত্তির মোট পরিমাণ ৩৮ হাজার ৭০০ কোটি টাকা বলে জানা গেছে।

আইআইএফএলের তালিকায় আয় বৃদ্ধির নিরিখে প্রথম ১০ জনের মধ্যে পঞ্চম স্থানে রয়েছেন ফাল্গুনী। এঁদের মধ্যে তিনিই একমাত্র মহিলা। গৌতম আদানি, মুকেশ আম্বানি এবং সাইরাস এস পুনওয়ালার পরে রয়েছেন তিনি।

এই তালিকায় স্থান পেয়েছে ভারতের একাধিক স্টার্ট আপের প্রতিষ্ঠাতারা। তাঁদের মধ্যে রয়েছেন ফিজিক্সওয়ালার সহ-প্রতিষ্ঠাতা আলাখ পান্ডে এবং প্রতীক বুব। মাত্র ১৯ বছর বয়সে কনিষ্ঠতম হিসেবে তালিকায় স্থান পেয়েছেন জেপ্টো-র সহ-প্রতিষ্ঠাতা কাইভাল্য ভোরা।

রাশিয়া নির্লজ্জ! ইউক্রেনের উপর হামলা নিয়ে ফুঁসে উঠলেন বাইডেন

You might also like