Latest News

৩৯ বার গুগলে চাকরি চেয়েও মেলেনি, অবশেষে এল সাফল্য! ভাইরাল যুবকের কাহিনী

দ্য ওয়াল ব্যুরো: প্রত্যাখ্যান, প্রত্যাখ্যান, প্রত্যাখ্যান… বারবার নানা ক্ষেত্রে জীবনের নানা সময়ে এই শব্দটা ঘুরে ফিরে আসে মানুষের জীবনে। কিন্তু তাতে হেরে না গিয়ে, এগিয়ে গেলেই জীবনে সাফল্য আসে। সেটাই প্রমাণ করলেন টেলর চোহেন নামে এক ব্যক্তি। নিজের স্বপ্নপূরণ করতে বারবার চেষ্টা চালিয়ে গিয়েছিলেন তিনি, অবশেষে মিলেছে সাফল্য (Viral)।

সান ফ্রান্সিকোর টেলর ৩৯ বার গুগলে (Google) চাকরি করার চেষ্টা করেছেন। অবশেষে ৪০ বারের পর সেই স্বপ্নের চাকরি পেলেন তিনি। ৩৯ বারই মিলেছে শুধুই প্রত্যাখ্যান। কিন্তু হাল ছেড়ে না দিয়ে লেগেছিলেন নিজের স্বপ্নের পেছনে।

সম্প্রতি নিজের সাফল্যের কথা সোশ্যাল মিডিয়ায় (Social Media) শেয়ার করে টেলর জানিয়েছেন, ‘অধ্যাবসায় এবং উন্মাদনার মধ্যে একটি সূক্ষ্ম রেখা রয়েছে। আমি এখনও খুঁজে বার করার চেষ্টা করছি কোনটি আমার আছে… ৩৯টি প্রত্যাখ্যান ও ১টি মান্যতা।’

এই টুইটে টেলর একটি স্ক্রিনশট দিয়েছেন। তাতে দেখা যাচ্ছে, ২০১৯ সালের ২৫ অগস্ট থেকে তিনি গুগলে চাকরির চেষ্টা করতে শুরু করেন। কিন্তু কোনবারই সাফল্য ধরা দেয়নি তাঁকে। অবশেষে সেই ডাক এসেছে। গুগলের অ্যাসোসিয়েট ম্যানেজার পদে চাকরি পেলেন তিনি।

মুহূর্তে তাঁর এই পোস্ট ভাইরাল হয়েছে নেট পাড়ায়। অনেকেই অনুপ্রেরনার মন্ত্র হিসেবে দেখতে চাইছেন এই পোস্টকে। বলা হচ্ছে, জীবনে প্রত্যাখ্যান থাকলেও থেমে থাকতে নেই, সেই প্রত্যাখ্যান পেরিয়ে গেলেই মেলে সাফল্য।

সুশান্তের ছবিসহ টি-শার্ট বিক্রি বন্ধ ফ্লিপকার্টে, অবসাদের বিজ্ঞাপন নিন্দার ঝড় তুলেছিল

You might also like