Latest News

দীর্ঘতম কানের চুল! আজব রেকর্ড গড়ে গিনেস বুকে মাদুরাইয়ের বৃদ্ধের নাম, কত লম্বা বলুন তো

দ্য ওয়াল ব্যুরো: কতরকম কারণেই না গিনেস বুক অফ ওয়ার্ল্ড রেকর্ডে (World Record) নাম তোলে মানুষ। সর্বোচ্চ উচ্চতা হোক বা দীর্ঘতম চুল হোক, গিনেস বুকে আছে এমন বহু বহু রেকর্ড। কিন্তু এবার তামিলনাড়ুর অবসরপ্রাপ্ত শিক্ষক অ্যান্টনি ভিক্টর (Madurai Man) যে কারণে বিশ্বরেকর্ড করলেন, সেটি শুনে অনেকেই চমকে উঠছেন। কেউ বা হেসে ফেলছেন, কেউ আবার নাক সিঁটকোচ্ছেন।

জানা গেছে, দীর্ঘতম কানের চুলই (Longest Ear Hair) এই রেকর্ড এনে দিয়েছে তাঁকে। কানের চুল বা লোম অনেকেই কেটে ফেলেন। পরিষ্কার-পরিচ্ছন্নতার সঙ্গে এই চুল কাটা জড়িত। টিপটপ মানুষজন মোটেই পছন্দ করেন না এই কানের চুল। কিন্তু এই চুলই অ্যান্টনির নাম পৌঁছে দিল গিনেস বুকে।

গিনেস বুক কর্তৃপক্ষের তরফে আজ ইনস্টাগ্রামে জানানো হয় এই রেকর্ডের কথা। ছবিও দেওয়া হয় অ্যান্টনির। তাঁর কানে ৭ ইঞ্চিরও বেশি দৈর্ঘের লম্বা চুল রয়েছে। মজার কথা হল, অ্যান্টনি এই রেকর্ড গড়েছেন সেই ২০০৭ সালে। তার পরে এথ বছর ধরে তাঁকে কেউ টপকাতে পারেনি। এটাও একটা রেকর্ড বই কী!

জানা গেছে, অ্যান্টনি ভিক্টরের কানে সবচেয়ে লম্বা যে চুলটি আছে, তার দৈর্ঘ ১৮.১ সেন্টিমিটার বা ৭.১২ ইঞ্চি। এই কারণে তাঁর স্কুলের সহকর্মী ও ছাত্রছাত্রীরা তাঁকে ‘কানে চুলওয়ালা স্যার’ বলেই ডাকতেন।

সোশ্যাল মিডিয়ায় অবশ্য এই পোস্ট দেখে অভিনন্দনের বদলে হাসাহাসিই বেশি করেছে লোকে। কেউ লিখেছে, ‘এমন আজব রেকর্ড কে গড়তে চায়!’ কারও আবার বক্তব্য, ‘আমি আর কিছু শেভ করি বা না করি, এই চুল শেভ করবই।’ কেউ আবার ব্যঙ্গ করে লিখেছন, ‘এই রেকর্ড ভাঙাই এখন আমার লক্ষ্য।’

তবে কানের চুল নিয়ে এই কীর্তির অধিকারী অ্যান্টনিই প্রথম নন। এর আগেও গিনেস বুকে এই ক্যাটেগরিতে নাম তুলেছিলেন এক ভারতীয়। উত্তরপ্রদেশের এক মুদি ব্যবসায়ী রাধাকান্ত বাজপেয়ীর কানের দীর্ঘতম চুল ছিল ১৩.২ সেন্টিমিটার লম্বা। ২০০৩ সালে গিনেস বুকে এই কারণে তিনি নাম তুলেছিলেন।

হাতজুড়ে আঁকা প্রিয় রুটের বাস! তরুণীর ট্যাটু দেখে কৌতূহল, কারণ জেনে বিস্মিত সকলে

You might also like