Latest News

খোলা জিপে জঙ্গল সাফারি, আচমকা বিকট গর্জনে তেড়ে এল বাঘ! তারপর…

দ্য ওয়াল ব্যুরো: বেড়াতে গিয়ে জঙ্গল সাফারিতে (Jungle safari) যেতে ভালোবাসেন অনেকেই। হুডখোলা জিপে চড়ে সামনে থেকে বন্য জন্তু দেখার অভিজ্ঞতা যে সত্যিই আলাদা, তা স্বীকার করবেন যে কোনও ভ্রমণপিপাসুই। তবে বেশি কাছ থেকে বন্যপ্রাণী দেখতে চাওয়ার লোভ, বিশেষ করে তার বাসস্থানে ঢুকে পড়া যে সব সময় আনন্দদায়ক হয় না, তার প্রমাণ মিলেছে সম্প্রতি।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিস অফিসার সুরেন্দর মেহরা নিজের টুইটার হ্যান্ডেল একটি ভিডিও শেয়ার করেছেন গতকাল। সেখানে দেখা যাচ্ছে, হুডখোলা জিপে চড়ে বাঘ দেখতে বেরিয়েছেন একদল পর্যটক। গাড়ি নিয়ে জঙ্গলের মধ্যে বাঘের (tiger) বাসস্থানের একেবারে কাছাকাছি চলে গিয়েছিলেন তাঁরা। নিজেদের মধ্যে কথাও বলাবলি করছিলেন উচ্চস্বরে। ঝোপের মধ্যে লুকিয়ে বসে থাকা একটি বাঘের ছবি তোলার চেষ্টা করছিলেন তাঁরা।

হঠাৎই কেউ কিছু বুঝে ওঠার আগে ঝোপ থেকে বেরিয়ে আসে বাঘটি। বিকট গর্জন করে জিপের দিকে তেড়ে আসে সে।

ঘটনার আকস্মিকতায় হতভম্ব হয়ে যান পর্যটকরা। কোনও মতে গাড়ি চালিয়ে সেখান থেকে পালানোর চেষ্টা করতে শুরু করেন জিপের চালক। যদিও তেড়ে আসার পরমুহূর্তেই কারও কোনও ক্ষতি না করে ফের জঙ্গলে ফিরে যায় বাঘটি। তারপরেই হাঁফ ছেড়ে বাঁচেন জিপের লোকজন।

ভিডিওটি পোস্ট করে শ্রী মেহরা লিখেছেন, ‘অনেক সময়েই বাঘ দেখতে পাওয়ার অত্যধিক ইচ্ছা আসলে ওদের জীবনে অনুপ্রবেশ করা ছাড়া আর কিছু নয়।’

রবিবার সকালে শেয়ার করার পর থেকে ১৭ হাজার মানুষ দেখে ফেলেছেন সেই ভিডিও। অনেকেই ভিডিওর ক্যাপশনে লেখা বক্তব্যকেই সমর্থন জানিয়েছেন। নেটিজেনদের অনেকেই মনে করছেন, জঙ্গল সাফারির ক্ষেত্রে পর্যটকদের ন্যূনতম আচরণবিধি মেনে চলা জরুরি। গভীর জঙ্গলে বাঘ বা অন্য জীবজন্তুর বাসস্থানের কাছে অনবরত উচ্চস্বরে কথা বলে যাওয়া তাদের বিরক্তির উদ্রেক করে বলেই তাঁদের অভিমত।

যদিও এই ভিডিওতে দেখতে পাওয়া ঘটনাটি কবে এবং কোথায় ঘটেছে তা সঠিকভাবে জানা যায়নি।

হোয়াটসঅ্যাপ স্টেটাসে এবার দারুণ চমক দিতে পারবেন, ফাটাফাটি ফিচার আসছে

You might also like