শেষ আপডেট: 18th January 2025 16:09
দ্য ওয়াল ব্যুরো: বিমান সেবিকাদের নিয়ে অভিযোগের শেষ নেই যাত্রীদের। তাঁদের কথাবার্তা, আচরণ এবং পরিষেবা নিয়েও একাধিক প্রশ্ন উঠেছে। কিন্তু এবার বিষয়টা একটু আলাদা। ইন্ডিগোর এক বিমান সেবিকাকে 'সুপারওম্যান'-এর তকমা দিলেন দিল্লির এক উদ্যোগপতি। জানালেন শুভেচ্ছা ও অভিনন্দন। ফ্লাইটে এক বৃদ্ধের প্রাণ বাঁচানোর জন্য ধন্যবাদ জানান ওই সেবিকাকে।
১২ জানুয়ারি পুনে থেকে ইন্ডিগোর একটি বিমান দিল্লি যাচ্ছিল। বিমানে ছিলেন 'স্পটলাইট স্কাউট অ্যান্ড ওরিয়ন' হোটেলের কো-ফাউন্ডার সঞ্চিত মহাজন। তিনি সম্প্রতি লিংকডইনে একটি পোস্ট করেন। সেখানে বিমানের একটি ঘটনার কথা শেয়ার করেন। জানান, ফ্লাইটটি টেক অফের পর সবকিছু ঠিকই ছিল। হঠাৎই ফ্লাইটে উপস্থিত এক ৭০-এর কাছাকাছি বৃদ্ধ অসুস্থ বোধ করেন। দুর্ভাগ্য, ওই বিমানে কোনও চিকিৎসক বা চিকিৎসা পরিষেবার সঙ্গে যুক্ত ব্যক্তি উপস্থিত ছিলেন না। ফলে সবাই একটু ঘাবড়ে যান।
এখানেই সুপারওম্যানের ভূমিকা পালন করেন এক বিমান সেবিকা। তিনি ওই যাত্রীকে সুস্থ করে তোলার চেষ্টা করেন। অক্সিজেন-সহ একাধিক সাপোর্ট দিয়ে ওই বৃদ্ধকে প্রায় ৩০ থেকে ৪০ মিনিট ধরে সেবা করেন। তাঁর সেবায় সাড়া দেন বৃদ্ধ। ধীরে ধীরে সুস্থ হতে শুরু করেন। এই বিষয়টি দেখে আপ্লুত হন সঞ্চিত। শেয়ার করেন লিংকডইনে।
উদ্যোগপতি উল্লেখ করেন, যখন বৃদ্ধ সুস্থ হয়ে আসছিলেন, তখন চোখের কোনে জল ওই বিমান সেবিকার। এই যুগেও এমন কতজনকেই বা দেখা যায়। তাই তিনি লেখেন, 'আজ যা দেখলাম সত্যিই অনবদ্য। এগুলো আড়ালেই থেকে যায়।'
বিমান যখন দিল্লিতে পৌঁছয়, বিমান বন্দরে নামার আগে সঞ্চিত এই বিমান সেবিকাকে অভিনন্দন ও ধন্যবাদ জানান এমন সাহসী পদক্ষেপের জন্য। তাঁর আক্ষেপ, গোটা বিমানে আর কেউ সেভাবে বিষয়টিতে নজর দিলেন না। জানালেন না শুভেচ্ছা।
ভাইরাল পোস্টটিতে রিপ্লাই দেয় ইন্ডিগো। তারা উদ্যোপতিকে ধন্যবাদ জানান এবং এমন কাজ আরও করে যাওয়ার আশ্বাস দেন। মানুষের সমস্যা হলে পাশে থাকার প্রতিশ্রুতিও দেওয়া হয় সংস্থার তরফে।