Latest News

Dog Retirement Video: আট বছরের কর্মজীবন সেরে অবসর নিল রিও! দেখুন মন ভাল করা ভিডিও 

দ্য ওয়াল ব্যুরো: কথায় আছে, কুকুরের মতো প্রভুভক্ত প্রাণী আর দুটি নেই। যে কোনও বিপদে তারা সবসময় মানুষের সহায়ক হয়ে দাঁড়িয়েছে, সেটা বাড়িই হোক বা সশস্ত্র যুদ্ধের ময়দান। সম্প্রতি এমনই এক সারমেয়কে সম্বর্ধনা জানালো জর্জিয়া পুলিশ। তার নাম রিও। রিও গত ৮ বছর জর্জিয়া পুলিশকে সার্ভিস দেওয়ার পর এই বছর অবসর নিল (Dog Retirement Video)। সকলে তাকে বিশেষভাবে ধন্যবাদ জানিয়েছেন। ধন্যবাদ জানিয়েছেন রিওর ট্রেনারকেও, তার বিশেষ খেয়াল রাখার জন্য।

কয়েক দিন আগে ‘ডগ’ নামক একটি পেজ ইনস্টাগ্রামে পোস্ট করে এই ভিডিওটি। তার ক্যাপশন ছিল, ‘থ্যাঙ্ক ইউ রিও ফর ইয়োর সার্ভিস।’ ভিডিওটি ইনস্টাগ্রামে পোস্ট করার পরপরই নেটিজেনদের প্রশংসায় ভরে গেছে রিও। ভিডিওটি এখনও পর্যন্ত প্রায় ১০ লাখ ভিউ এবং ১ লাখেরও বেশি লাইক পেয়েছে। নেটিজেনরা মনভরা কমেন্টের মধ্যে দিয়ে নিজেদের অভিনন্দন, ভালবাসা জানিয়েছেন রিও-কে।

দেখুন সেই ভিডিও (Dog Retirement Video)।

ভিডিও (Dog Retirement Video) দেখে কেউ লিখছেন, ৮ বছরের কর্মজীবন। আশা রাখব এই মিষ্টি ছেলেটি একটি সুন্দর পরিবার পাবে। সঙ্গে কিছু ছোট্ট ছোট্ট বাচ্চা থাকবে, যারা তাকে প্রতিদিন দুষ্টুমি, মজা, আদরে ভরিয়ে রাখবে। আরেকজন লিখেছেন, অভিনন্দন রিও! তুমি খুব ভাল ছেলে, অবসর উপভোগ করো।

কুকুরদের আনুগত্য, গন্ধ শুঁকে অপরাধী শনাক্ত করার বিশেষ ক্ষমতা সুপরিচিত। এ ব্যাপারে তাদের থেকে উপযোগী প্রাণী পাওয়া এক কথায় অসম্ভব। এই কারণে বহুদিন ধরেই কুকুরদের প্রশিক্ষণ দেওয়া হয় যাতে তারা তাদের এই শক্তির সম্পূর্ণ ও যথাযথ ব্যবহার করতে পারে। অবৈধ মাদকদ্রব্য ও কেমিক্যাল উইপন শনাক্ত করতে কাজে লাগে তাদের এই ক্ষমতা। 

সিংহাসন খালি, সৌমিত্র-স্বাতীলেখার স্মৃতি নিয়েই মুক্তির পথে ‘বেলাশুরু’

You might also like