Latest News

‘এক বছর ধরে খাচ্ছিলাম!’ রোগীর পেট থেকে ৬২টা স্টিলের চামচ বের করলেন চিকিৎসক

দ্য ওয়াল ব্যুরো: পেটে তীব্র যন্ত্রণা (Stomach pain) নিয়ে হাসপাতালে এসেছিলেন রোগী। এটা সেটা পরীক্ষার পর এক্স-রে রিপোর্ট হাতে পেতেই চক্ষু চড়কগাছ চিকিৎসকদের (doctors)। রোগীর পাকস্থলীতে জমে রয়েছে ৬২টি (62) স্টিলের চামচ (steel spoons)!

উত্তরপ্রদেশের (UP) মুজফ্ফরনগরের (Muzaffarnagar) বাসিন্দা ৩২ বছর বয়সি বিজয় পেটে ব্যথার চিকিৎসার জন্য হাসপাতালে এসেছিলেন। চিকিসকরা তাঁকে পরীক্ষা করে দেখে অবাক হয়ে যান। বিজয়ের পাকস্থলীতে অজস্র স্টিলের চামচ খুঁজে পান তাঁরা। দেরি না করে তাঁরা ওই যুবকের অস্ত্রোপচার করার সিদ্ধান্ত নেন। ২ ঘন্টাব্যাপী অস্ত্রোপচারের পর বিজয়ের পেট থেকে ৬২টি স্টিলের চামচ বের করেন তাঁরা। এরপর তাঁরা বিজয়কে জিজ্ঞেস করেন, তিনি ওই চামচগুলি খেয়েছিলেন কিনা। এর উত্তরে বিনয় জানান, হ্যাঁ, তিনিই সবকটি চামচ খেয়েছেন। বিজয় আরও জানান, গত এক বছর ধরেই নিয়মিত চামচ খেয়ে যাচ্ছেন তিনি।

চিকিৎসক রাকেশ খুরানা জানিয়েছেন, বুধবার অস্ত্রোপচারের পর ওই যুবককে আইসিইউতে স্থানান্তরিত করা হয়েছে। তিনি জানিয়েছেন, ওই যুবক এক ধরনের মানসিক রোগাক্রান্ত। সেই অসুখ থেকেই তিনি এই কাণ্ড ঘটিয়েছেন বলে জানিয়েছেন চিকিৎসক খুরানা।

এর আগে ২০১৯ সালে হিমাচলপ্রদেশের মান্ডি জেলার বাসিন্দা ৩৫ বছর বয়সি এক যুবকের পেট থেকে ৮টি চামচ, ২টি স্ক্রু ড্রাইভার, ২টি দাঁত মাজার ব্রাশ, একটি সবজি কাটার ছুরি এবং একটি দরজার হাতল বের করেছিলেন চিকিৎসকরা। হাসপাতালে এসে ওই যুবক দাবি করেছিলেন, তাঁর পেটে নাকি ব্রণ হয়েছে। ৪ ঘণ্টার দীর্ঘ অস্ত্রোপচারের পর ওই ব্যক্তির পাকস্থলী থেকে সফলভাবেই সমস্ত জিনিস বের করতে পেরেছিলেন শ্রী লাল বাহাদুর শাস্ত্রী গভর্নমেন্ট মেডিক্যাল কলেজের অভিজ্ঞ চিকিৎসদের একটি দল।

You might also like