Latest News

স্কুলের বেহাল দশা! সাংবাদিকের ভূমিকায় একরত্তি ছেলে, ‘খবর’ দেখে মুগ্ধ নেট দুনিয়া

দ্য ওয়াল ব্যুরো: এ যেন একেবারে খুদে সাংবাদিক (Child Journalist)! স্কুলের (school) বেহাল দশা (Bad condition) খবরে আনার লোক নেই। তাই কোল্ড ড্রিঙ্কসের বোতলকেই মাইক বানিয়ে নেমে পড়েছে মাঠে। আর সেই ভিডিও সোশ্যাল মিডিয়াতে আপলোড করেছেন খোদ এক সাংবাদিক।

ঝাড়খন্ডের মহাগম ব্লকের গোড্ডা জেলার ১২ বছর বয়সী বাসিন্দা সরফরাজ খান। এলাকার সরকারী স্কুলের দুরবস্থা দেখে দেখে বিরক্ত সে। তাই মাঠে নেমে পড়েছে নিজেই। একটা লাঠির উপরে বেঁধেছে কোল্ডড্রিঙ্কসের বোতল। বন্ধুর হাতে ধরিয়ে দিয়েছে ফোন। তারপর দেখিয়ে চলেছে স্কুলের হাল।

তার খবর করার ধরন, কথা বলার ভঙ্গিমা চোখ কেড়েছে সবার। মনে হচ্ছে, রীতিমত শেখানো হয়েছে সাংবাদিকতা।

উৎক্রামিত প্রাথমিক বিদ্যালয়ে দাঁড়িয়ে প্রথমে সরফরাজ ক্লাসরুম, বাথরুম, টিউবওয়েল এবং স্কুলের আশেপাশের নোংরা পরিবেশ দেখিয়ে সরকারের দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়েছে যে কেন এমন অবস্থা? স্কুলের এক ছাত্রকে মাইক ধরে জিজ্ঞাসা করছে কেন স্কুলে পড়ুয়া সংখ্যা এত কম? তার উত্তরে একজন পড়ুয়া জানিয়েছে, স্কুলে বাথরুম আর খাওয়ার জলের অবস্থা শোচনীয়।

পরের ভিডিওতে দেখা যাচ্ছে, ক্লাসরুমের নোংরা পরিবেশ। ১২টা ৪৫ বাজা সত্ত্বেও ক্লাসে কোনও শিক্ষক-শিক্ষিকা নেই। সরফরাজ ভিডিওতে প্রশ্ন করছে,সরকারের তরফ থেকে স্কুলের জন্য যে অনুদান আসে তার সঠিক ব্যবহার কেন হচ্ছে না?

সরফরাজের সাহসকে কুর্নিশ জানিয়েছেন বহু মানুষ। তাঁরা প্রাণ ভরে আশির্বাদও করেছেন ভবিষ্যতে একজন বড় সাংবাদিক হওয়ার জন্য। একটা ছোট্ট ছেলে যা করতে পারছে তা বড় বড় খবরের চ্যানেলগুলো করতে পারছে না, এই বলে তোপও দেগেছেন কিছুজন।

ছোট্ট ছেলে আর বিড়ালছানার দুরন্ত কেমিস্ট্রি! একই ফোয়ারায় জল খাচ্ছে তারা, দেখুন ভিডিও

You might also like