Latest News

Bermuda Triangle: রহস্যে ঢাকা বারমুডা ট্রায়াঙ্গেলে ঘুরতে নিয়ে যাবে ক্রুজ কোম্পানি! জাহাজ হারিয়ে গেলে?

দ্য ওয়াল ব্যুরো: বারমুডা ট্রায়াঙ্গেলের (Bermuda Triangle) নাম শুনলেই শিরদাঁড়া দিয়ে ঠান্ডা স্রোত বয়ে যায়। অনেকে বলেন, এখনও আটলান্টিক মহাসাগরের ওই অতল ত্রিভুজের রহস্য অধরা। সেখানে একবার গেলে নাকি কেউ আর ফিরে আসতে পারে না। বড় বড় জাহাজ, প্লেন সব বেমালুম গায়েব হয়ে যায় ওই বারমুডার গহ্বরে। আর সেই রহস্যে মোড়া বারমুডা ট্রায়াঙ্গেলেই নাকি ঘুরতে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছে আমেরিকার একটি ক্রুজ কোম্পানি। সঙ্গে গ্যারান্টি রয়েছে, জাহাজ উধাও হয়ে গেলে সমস্ত পয়সা ফেরত!

Bermuda Triangle

আরও পড়ুন: এক পায়ে লাফিয়ে স্কুলে যেত ছোট্ট সীমা! সোশ্যাল মিডিয়ার দৌলতে নকল পা পেল সে

নরওয়েজিয়ান প্রাইমা লাইনার নামের ওই ক্রুজ কোম্পানি সম্প্রতি এমনই অদ্ভুত ঘোষণা করেছে (Bermuda Triangle)। নিউ ইয়র্ক থেকে তাদের জাহাজ যাবে বারমুডায়। এই ট্রিপের সমস্ত টাকা ফেরত দিয়ে দেওয়ার আশ্বাস দিয়েছে সংস্থা, যদি রহস্যময় ত্রিভুজে জাহাজ গায়েব হয়ে যায়। কিন্তু এই ঘোষণা শুনে নেটিজেনরা বেশ দ্বিধায় পড়েছেন। কেউ বুঝতে পারছেন না জাহাজ যদি সত্যিই গায়েব হয়ে যায়, তাহলে টাকা ফেরত নেবে কে? জাহাজের সঙ্গে সওয়ারিরাও যে ভ্যানিশ হয়ে যাবেন!

অবশ্য জাহাজ একেবারেই ভ্যানিশ হবে না, আশ্বস্ত করেছে ওই ক্রুজ সংস্থা। (Bermuda Triangle) তাদের বক্তব্য, বারমুডায় তাদের জাহাজ হারিয়ে যাওয়ার কোনও সম্ভাবনাই নেই। তাই এমন গ্যারান্টি তারা দিতে পেরেছেন।

Bermuda Triangle

ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের ঠিক পাশে আটলান্টিক মহাসাগরের বুকে ৫ লক্ষ স্কোয়ার মাইল এলাকা জুড়ে রয়েছে এই রহস্যময় ট্রায়াঙ্গেল। বারমুডা, পুয়ের্টো রিকো আর মায়ামি এই ত্রিভুজের তিন কোণে রয়েছে। বহু বছর ধরে সমুদ্রের মাঝে এই এলাকা রহস্য আর আতঙ্কের চাদরে মোড়া। আমেরিকার জাহাজ থেকে শুরু করে আফ্রিকার প্লেন, যারা একবার ভুল করেও এই এলাকায় চলে এসেছে তাদের নাকি আর খুঁজেই পাওয়া যায়নি। বারমুডা ট্রায়াঙ্গেলকে কেউ কেউ বলেন ‘ডেভিলস ট্রায়াঙ্গেল’। যেন এক চিরন্তন না ফেরার দেশ।

Scientist 'solves' mystery of the Bermuda Triangle – by claiming there was  no mystery in the first place | The Independent | The Independent

তেমন দেশেই নাকি ঘুরতে নিয়ে যেতে চায় মার্কিন ক্রুজ সংস্থা! তাদের ঘোষণা শুনে হইহই পড়ে গেছে নেটপাড়ায়। অনেকেই অবশ্য বারমুডা ট্রায়াঙ্গেলের রহস্যে বিশ্বাস করেন না। এসব কল্পকাহিনির কোনও প্রমাণ মেলেনি এখনও পর্যন্ত। ওই এলাকায় হারিয়ে যাওয়া বিমান বা জাহাজ সামুদ্রিক দুর্ঘটনার কবলে পড়ে বলেই মনে করেন অনেকে।

You might also like