Latest News

২০ বছর আগে হারানো মাকে ফেসবুকে খুঁজে পেলেন মেয়ে, পাকিস্তান থেকে ভারতে ফেরার অপেক্ষা

দ্য ওয়াল ব্যুরো: ২০ বছর আগে (20 years ago) হারিয়ে গিয়েছেন মা (Mother)। সোশ্যাল মিডিয়ার দৌলতে মাকে খুঁজে পেলেন মেয়ে (Daughter)। ভারতে বাস করা মেয়ে জানতে পারলেন মা রয়েছেন সুদূর পাকিস্তানে (Pakistan)। মাকে ফিরিয়ে আনার জন্য ভারত (India) সরকারকে অনুরোধ জানিয়েছেন কন্যা।

মুম্বইয়ের বাসিন্দা ইয়াসমিন শেখ। ২০ বছর আগে হারিয়ে যান তাঁর মা হামিদা বানু। অনেক খোঁজাখুঁজির পরেও পাননি মাকে। এক সময় আশা ছেড়ে দিয়েছিলেন ইয়াসমিন। হঠাৎ একদিন ফেসবুকে দেখতে পেলেন মাকে। তাও ২০ বছর পর। পাকিস্তানের এক সহৃদয় ব্যক্তি হামিদা বানুর একটি ভিডিও বানিয়ে আপলোড করেন। যেখানে ওই মহিলা তাঁর নাম, ঠিকানা সবই ঠিকঠাক মত জানান।

ইয়াসমিন জানান, তাঁর মা মাঝেমধ্যেই কাতারে জেতেন। সেখানে রান্নার কাজ করতেন তিনি। এক এজেন্টের মাধ্যমে তাঁর মা এই কাজ করতেন। এরপর একদিন হঠাৎই বাড়ি ফেরেন না তাঁর মা। সেই এজেন্টের সঙ্গে কথা বলা হলে তিনি বলেন, হামিদা বানু বাড়ির লোকের সঙ্গে যোগাযোগ রাখতে চান না। তিনি ভাল আছেন। এরপর সেই এজেন্টও বেপাত্তা হয়ে যায়।

এইদিন হামিদা বানু জানান, ওই এজেন্টই তাঁকে বাড়ির সঙ্গে যোগাযোগ করতে বারণ করেছিল। ভয় দেখাত কাজ চলে যাওয়ার। এরপরই আর যোগাযোগ করতেন না ওই এজেন্ট। আর বাড়ির পথও হারিয়ে ফেলেন হামিদা বানু।

এখন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হামিদা খুঁজে পেয়েছেন মেয়েকে। তাঁর মেয়ে ইয়াসমিন মাকে ভারতে ফিরিয়ে আনার জন্য আপ্রাণ চেষ্টা চালাচ্ছেন।

ছাদ থেকে পা ফসকে নীচে! ভাইকে দু-হাতে লুফে নিলেন দাদা, দেখুন দুরন্ত সেই ভিডিও

You might also like