Latest News

নারকেল গাছের মগডালে খুনসুটি দুই চিতাবাঘের, দেখুন ভিডিও

দ্য ওয়াল ব্যুরো: কথায় বলে জলে কুমির ডাঙায় বাঘ। তবে শুধু ডাঙাতে নয়, হামেশাই হাঁটুডোবা কাদায় কিংবা নদীর জলে সাঁতার কেটে শিকার ধরে সুন্দরবনের ডোরাকাটা। বাঘেদের এ হেন কীর্তিকলাপ তো জানা, কিন্তু তা বলে একেবারে নারকেল গাছের মগডালে? হ্যাঁ, শুনতে অবিশ্বাস্য হলেও এ বার এমনই এক ভিডিও প্রকাশ্যে এসেছে সোশ্যাল মিডিয়ায়। দেখা গিয়েছে, তরতর করে নারকেল গাছের (coconut tree) মাথায় উঠছে চিতাবাঘ।

নেটমাধ্যমে ইতিমধ্যেই অসম্ভব ভাইরাল চিতাবাঘের (Leopard fighting) এই ভিডিও। পারভিন কাসওয়ান নামের ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের এক কর্মকর্তা নিজের টুইটার একাউন্টে শেয়ার করেছিলেন ভিডিওটি। জানা গেছে, ঘটনাটি ঘটেছে নাসিকের (Nashik) সিন্নার তালুকের অন্তর্গত সাংভি গ্রামের খামারে। কয়েকদিন আগে সাংভি গ্রামের স্থানীয় বাসিন্দারা একটি চিতাবাঘকে দ্রুত একটি নারকেল গাছে উঠতে দেখেন। বাঘের এমন অদ্ভুত কাণ্ডকারখানা দেখতে মানুষের ঢল নামে যথারীতি।

Image - নারকেল গাছের মগডালে খুনসুটি দুই চিতাবাঘের, দেখুন ভিডিও

শুধু গাছে উঠেই ক্ষান্ত দেননি বাঘমামা। ভিডিওতে দেখা যাচ্ছে, গাছের মাঝামাঝি জায়গায় বসে সে প্রথমে নীচের দিকে তাকায়। কাণ্ড আঁকড়ে আস্তে আস্তে নামার চেষ্টা করে। আর ঠিক সেই সময় তার পিছু নিয়ে নারকেল গাছে তরতরিয়ে ওঠে তার সঙ্গী আরও এক চিতাবাঘ। পরে গাছ থেকে মাটিতে লাফও দেয় সে।

দেখুন সেই ভিডিও

একটি টুইটবার্তায় পারভিন কাসওয়ান জানিয়েছেন, “চিতাবাঘ চটপটে প্রাণী। সব ধরনের জায়গায় মানিয়ে নিতে পারে। রাজস্থানের পাথুরে শুকনো পাহাড় থেকে উত্তর-পূর্বের বনাঞ্চল, মুম্বই আর গুরুগ্রামের মতো শহর থেকে শুরু করে হিমালয়ের জনহীন প্রান্তর- সর্বত্র দেখা যায় ওদের। তাদের খাবারের পছন্দও নানারকম। শক্তিশালী আর চটপটে এই প্রাণী আমার খুব পছন্দের।”

মজার কথা, চিতাবাঘটি যে দ্রুততা আর তৎপরতায় নারকেল গাছের ওপরে উঠে গেল ঠিক একইভাবে নেমে আসতেও দেখা যায় তাকে। এমনিতে চিতাবাঘকে গাছে উঠতে দেখা গেছে আগেও। কিন্তু নারকেল গাছের মতো শাখাপ্রশাখাহীন একটা গাছে চিতাবাঘ কীভাবে এত দ্রুত উঠে গেল আর নেমে এল তা নিয়ে অবাক সবাই। সদুত্তর দিতে পারছে না বন দফতরের কর্মীরা। তবে এসব নিয়ে মাথা ঘামাচ্ছে না কেউ। উল্টে দুই চিতার খুনসুটি খেলায় মজেছে নেটাগরিকরা।

You might also like