বৃহস্পতিবার, মে ২৩

বালাকোট নিয়ে প্রশ্ন তোলা মানতে পারিনি, বিজেপিতে যোগ দিয়ে বললেন সনিয়ার প্রাক্তন অনুগামী

দ্য ওয়াল ব্যুরো : লোকসভা নির্বাচনের অল্পদিন আগে আচমকা কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দিলেন ইউপিএ-র চেয়ারপার্সন সনিয়া গান্ধীর প্রাক্তন সচিব টম ভাডাক্কান। সনিয়া যখন কংগ্রেসের সভানেত্রী, তখন টম অনেক যত্নে তৈরি করেছিলেন দলের মিডিয়া টিম। বৃহস্পতিবার বিজেপিতে যোগ দিয়ে তিনি বলেছেন, কংগ্রেস যেভাবে সেনাবাহিনীর সততা নিয়ে প্রশ্ন তুলেছে তা মেনে নেওয়া যায় না।

পুলওয়ামায় জঙ্গি হানার পরে ২৬ ফেব্রুয়ারি ভারতের বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে বোমাবর্ষণ করে। সেখানে জঙ্গি জইশ ই মহম্মদের প্রশিক্ষণ শিবির ছিল। পরে দাবি করা হয়, বোমাবর্ষণে বিপুল সংখ্যক জঙ্গি হতাহত হয়েছে। কিন্তু কয়েকটি আন্তর্জাতিক সংবাদ মাধ্যম মৃতের সংখ্যা নিয়ে প্রশ্ন তোলে। বিজেপির কয়েকজন শীর্ষস্থানীয় নেতাও মৃতের সংখ্যা নিয়ে পরস্পরবিরোধী মন্তব্য করেন। এরপরে কংগ্রেস সরকারের কাছে জানতে চায়, ঠিক কতজন নিহত হয়েছে তা নির্দিষ্ট করে জানাতে হবে।

টম ভাডাক্কানের বক্তব্য, কোনও রাজনৈতিক দল যদি দেশবিরোধী অবস্থান নেয়, তাহলে তার সংশ্রব ত্যাগ করা ছাড়া উপায় থাকে না। একইসঙ্গে তিনি বলেন, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ওপরে তাঁর বিশ্বাস আছে। তিনি দেশকে উন্নতির পথে নিয়ে যাবেন।

কংগ্রেস থেকে জানানো হয়েছে, ভাডাক্কান যে বিজেপিতে যোগ দেবেন তা প্রত্যাশিতই ছিল। যদিও তিনি বিজেপিতে যোগ দেওয়ায় দলের অনেকেই মনে আঘাত পেয়েছেন।

ভাডাক্কান দীর্ঘ ২০ বছর ধরে কংগ্রেসের সঙ্গে যুক্ত। কিন্তু কখনও ভোটে দাঁড়াননি। বরাবর দলের মিডিয়া স্ট্র্যাটেজি ঠিক করেছেন। কিন্তু গত কয়েক বছরে সোশ্যাল মিডিয়ায় বিজেপির আগ্রাসী প্রচারের মোকাবিলা করতে পারছিলেন না। সোশ্যাল মিডিয়ার রমরমার যুগে কংগ্রেসের মিডিয়া সেলে ভাডাক্কানের চেয়ে বেশি গুরুত্ব পাচ্ছিলেন প্রিয়ঙ্কা চতুর্বেদী ও রণদীপ সুরজেওয়ালা।

এদিন বিজেপির কেন্দ্রীয় মন্ত্রী রবিশংকর প্রসাদের পাশে বসে সাংবাদিক বৈঠক করেন ভাডাক্কান। তিনি বলেন, আমি জীবনের সেরা সময়টা কংগ্রেসকে দিয়েছি। কিন্তু কংগ্রেস পরিবারতন্ত্রে বিশ্বাসী। তারা মানুষকে ব্যবহার করে ছুঁড়ে ফেলে দেয়। কংগ্রেসে কোনও আত্মমর্যাদাজ্ঞানসম্পন্ন মানুষের স্থান নেই।

একটি সূত্রে জানা যায়, ভাডাক্কান এবার ভোটে দাঁড়াতে চেয়েছিলেন। বিজেপি তাঁকে টিকিট দেবে বলে প্রতিশ্রুতি দিয়েছে।

বৃহস্পতিবার বিকালে বিরোধী দলগুলি থেকে দু’জন গুরুত্বপূর্ণ নেতা বিজেপিতে যোগ দিয়েছেন। প্রথমজন হলেন তৃণমূলের ভাটপাড়ার বিধায়ক অর্জুন সিং। অপরজন কংগ্রেসের টম ভাডাক্কান।

Shares

Comments are closed.