কংগ্রেসের কাছে পরিবার আগে, তারপরে সব, বললেন মোদী

0

Get real time updates directly on you device, subscribe now.

দ্য ওয়াল ব্যুরো : সোমবার জেটলি, মঙ্গলবার মোদী।

সোমবার জরুরি অবস্থার কথা উল্লেখ করে ইন্দিরা গান্ধীকে হিটলারের সঙ্গে তুলনা করেছিলেন বিজেপির শীর্ষস্থানীয় নেতা  অরুণ জেটলি। মঙ্গলবার মুম্বইতে এক জনসভায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী পরিবারতন্ত্রের কথা তুলে সমালোচনা করলেন নেহেরু-গান্ধী পরিবার তথা কংগ্রেসের। তাঁর ভাষণেও বাদ গেল না জরুরি অবস্থার কথা। তিনি বললেন, কংগ্রেসের কাছে আগে পরিবার, তারপর সব কিছু। এমনকী সংবিধানের চেয়েও পরিবারের গুরুত্ব বেশি।

এদিন জরুরি অবস্থার ৪৩ বছর পূর্তিতে কালা দিবস পালন করছে বিজেপি। মোদী সেই উপলক্ষেই জনসভা করেন। তাঁর কথায়, সংবিধানকে আক্রমণ করে কংগ্রেস পাপ করেছিল। ওই ঘটনা থেকে বোঝা যায়, কংগ্রেস কতদূর বিপজ্জনক হয়ে উঠতে পারে। যে দলে অভ্যন্তরীণ গণতন্ত্র নেই, তারা কখনও গণতান্ত্রিক মূল্যবোধ উর্দ্ধে তুলে ধরতে পারে না।

কংগ্রেস ও নেহেরু পরিবারের বিরুদ্ধে মিথ্যা প্রচারের অভিযোগ করেন মোদী।

তাঁর কথায়, ইতিহাসে দেখা যায়, যখনই কংগ্রেস দেখে তাদের ক্ষমতা চলে যেতে বসেছে, তখনই সবরকম মিথ্যা প্রচার চালায়।  তারা প্রচার করে, দেশের মানুষ নাকি ভয় ও অসহিষ্ণুতার বাতাবরণের মধ্যে বাস করছে। একমাত্র কংগ্রেস ক্ষমতায় এলেই পরিস্থিতি স্বাভাবিক হবে।

জরুরি অবস্থার কথা তুলে তিনি বলেন, তখন কেবল মিডিয়ার স্বাধীনতা হরণ করা হয়নি। কিশোর কুমারের মতো গায়ক কংগ্রেসের অনুষ্ঠানে গাইতে অস্বীকার করেছিলেন বলে রেডিও ও টিভিতে তাঁর গান নিষিদ্ধ করা হয়েছিল।

তরুণ প্রজন্মের কথা তুলে তিনি বলেন, তারা স্বাধীনতা উপভোগ করতে অভ্যস্ত। তারা জানে না স্বাধীনতা ছাড়া বেঁচে থাকতে কেমন লাগে। তবে তাদের অতীতের কথা জানা উচিত।

Get real time updates directly on you device, subscribe now.

You might also like

Leave A Reply

This website uses cookies to improve your experience. We'll assume you're ok with this, but you can opt-out if you wish. Accept Read More