Latest News

Yogi Modi : উত্তরপ্রদেশে মন্ত্রীসভা নিয়ে যোগীর সঙ্গে ‘পুরোপুরি একমত’ মোদী, দাবি বিজেপি সূত্রে

দ্য ওয়াল ব্যুরো : শুক্রবার দ্বিতীয়বার উত্তরপ্রদেশে মুখ্যমন্ত্রী হিসাবে শপথ নেবেন যোগী আদিত্যনাথ (Yogi Modi)। তাঁর সঙ্গে সম্ভবত শপথ নেবেন ৪৫ জন মন্ত্রী। উত্তরপ্রদেশে মন্ত্রিসভা গঠন নিয়ে বুধবার রাতে দীর্ঘসময় বৈঠক করে বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব (Yogi Modi)। বৃহস্পতিবার সকালে বিজেপি সূত্র থেকে জানানো হয়, মন্ত্রিসভার সদস্যদের নাম চূড়ান্ত করার জন্য যোগী আদিত্যনাথ বিজেপির সভাপতি জে পি নড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে (Yogi Modi) দেখা করেছিলেন।

কিছুদিন আগে শোনা গিয়েছিল, উত্তরপ্রদেশে কারা মন্ত্রী হবেন, তা নিয়ে বিজেপির শীর্ষ নেতৃত্বের সঙ্গে যোগীর (Yogi Modi) মতবিরোধ দেখা দিয়েছে। কিন্তু বিজেপি সূত্রে কোনওরকম মতবিরোধের কথা অস্বীকার করা হয়। বিজেপির এক শীর্ষস্থানীয় নেতা বলেন, মন্ত্রিসভার সদস্যদের নিয়ে যোগী আদিত্যনাথের সঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ‘পুরোপুরি একমত’।

উপমুখ্যমন্ত্রী কে হবেন (Yogi Modi)

বিজেপি এখনও স্থির করেনি উত্তরপ্রদেশে উপমুখ্যমন্ত্রী কে হবেন। এর আগে কেশব মৌর্য ও দীনেশ শর্মা উপমুখ্যমন্ত্রী ছিলেন। তাঁরাই পুরানো পদে থাকবেন কিনা এখনও স্পষ্ট নয়। উত্তরপ্রদেশে প্রথম সারির ওবিসি নেতা কেশব মৌর্য এবার নির্বাচনে হেরেছেন। দীনেশ শর্মা ভোটেই দাঁড়াননি।

কেশব মৌর্য বিজেপির শীর্ষ নেতৃত্বের ঘনিষ্ঠ। উত্তরাখণ্ডে বিজেপি নেতা পুষ্কর সিং ধামি ভোটে হেরেও মুখ্যমন্ত্রী হয়েছেন। সেজন্য অনেকের ধারণা, উত্তরপ্রদেশে কেশব মৌর্য হেরে যাওয়ার পরেও উপমুখ্যমন্ত্রী হতে পারেন। বিজেপি সূত্রে খবর, উত্তরপ্রদেশের মন্ত্রিসভায় প্রতিটি সম্প্রদায়ের আনুপাতিক প্রতিনিধিত্ব থাকবে। কারণ বিজেপিকে এখন ‘সব সম্প্রদায়ই পছন্দ করে।’ একটি সূত্রে জানা যায়, মন্ত্রিসভায় অন্যান্য পশ্চাৎপদ শ্রেণি, তফসিলী জাতি ও উপজাতির বেশ কয়েকজন স্থান পাবেন।  

আরও পড়ুন : কেজরিওয়ালের চ্যালেঞ্জ, দিল্লি পুরনিগম বিজেপি জিততে পারলে রাজনীতির ময়দান ছাড়বে আপ

You might also like