Latest News

World Cup India Vs West Indies: ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ‘বিরাট’ জয়, পয়েন্ট টেবিলের শীর্ষে ভারত

দ্য ওয়াল ব্যুরো: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সহজ জয় ভারতের (World Cup India Vs West Indies)। ক্যারিবিয়ানদের বিরুদ্ধে ১৫৫ রানের বিরাট জয় ভারতের (India)। ব্যাটসম্যানদের পর, বোলারদের দাপটে কার্যত মাথা তুলে দাঁড়াতে পারলেন না ওয়েস্ট ইন্ডিজের ব্যাটসম্যানরা।

টস জিতে প্রথমে ব্যাট করে ভারত তুলেছে ৩১৭ রান। যা এখনও পর্যন্ত চলতি বিশ্বকাপে সর্বোচ্চ স্কোর। যদিও এই ম্যাচে সেভাবে রান পাননি মিতালি। মাত্র ৫ রান করেই আউট হয়ে যান। তবে স্মৃতি মান্দানা ও হরমপ্রীত কৌরের জোড়া সেঞ্চুরির দাপটে ভারত ৩০০ পার করেছে।

৩১৭ রানের জবাবে ব্যাট করতে নেমে প্ৰথমে লড়াই দিয়েছিলেন ক্যারিবিয়ান ওপেনাররা। দিয়েন্দ্র দোতিন (৬২) ও হেলে ম্যাথুউজের (৪৩) দাপটে ভালই শুরু করেছিল ওয়েস্ট ইন্ডিজ ব্রিগেড। কিন্তু ১০০ রানের মাথায় দিয়েন্দ্র দোতিন আউট হওয়ার পর, তাসের ঘরের মত ভেঙে পড়ল ওয়েস্ট ইন্ডিজের ব্যাটিং লাইনআপ। ৬২ রানে দশ উইকেট খোয়ালেন ক্যারিবিয়ানরা।

স্মৃতি মান্দানার দুরন্ত সেঞ্চুরি, পরে হরমপ্রীত কৌরেও সেঞ্চুরি, জোড়া সেঞ্চুরির দাপটে ভারত ৩১৭ রানে শেষ করে নিজেদের ইনিংস। জবাবে ব্যাট করতে নেমে ১৬২ রানেই অল আউট হয়ে যায় ওয়েস্ট ইন্ডিজ। ম্যাচের সেরা স্মৃতি মান্দানা। এই ম্যাচ জিতে পয়েন্ট টেবিলে একনম্বরে উঠে এলেন মিতালিরা।

বিশ্বকাপের ইতিহাসে নয়া নজির, মিতালি ভাঙলেন অস্ট্রেলিয়া অধিনায়কের রেকর্ড

You might also like