Latest News

অন্য নারী দিবস: ক্লাস রুমে ছাত্রের ‘শাহরুখ-স্টেপ’, কোমর দোলালেন দিদিমণিরাও

দ্য ওয়াল ব্যুরো: কোথাও মিছিল হয়েছে, কোথাও কোনও সামাজিক সংগঠন সেমিনার করে মহিলাদের অধিকারের সওয়াল করেছে আন্তর্জাতিক নারী দিবসে। কিন্তু সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এক অন্য নারী দিবসের ছবি।

পরিচালক তথা অভিনেতা শেখর কাপুরের একটি রিটুইট ভাইরাল হয়েছে এ দিন। ফেসবুক, হোয়াটসঅ্যাপেও ছড়িয়ে পড়েছে ওই ভিডিয়ো  ক্লিপিং। যেখানে দেখা যাচ্ছে স্কুলের ইউনিফর্মে এক ছাত্র শাহরুখ খান অভিনীত ‘রব নে বানা দি জোড়ি’ ছবির টাইটেল ট্র্যাক ‘তুঝমে রব দিখতা হ্যায়’-এর সঙ্গে ক্লাস রুমেই কোমর দোলাচ্ছে। সামনের টেবিলের উপর দাঁড়িয়ে রয়েছেন দুই শিক্ষিকা। শুরুতে তাঁদেরও তালে তালে হাততালি দিতে দেখা যায়। কিন্তু তার পরেই ঘটে যায় ক্লাইম্যাক্স।

ওই ছাত্রের কোমরের দোলায় তখন সহপাঠীরা উদ্বেল। চিৎকার করেই চিয়ার্স করে বন্ধুরা। আর তারপরেই দেখা যায়, ক্লাসরুমে ওই ছাত্রের সঙ্গে কোমর দোলাচ্ছেন ওই দুই শিক্ষিকা। কখনও ছাত্র হাঁটু মুড়ে বসে বুকের বাঁদিকে হাত রেখে তরুণী শিক্ষিকার উদ্দেশে মাথা ঝুঁকিয়ে দিচ্ছে, কখনও আবার দিদিমণির হাত ধরেই চলছে বল ড্যান্স।

বাকি দিনগুলিতে স্কুলের ভিতর লৌহ দৃঢ় শৃঙ্খলা থাকলেও, এই দিনটি উদযাপিত হল অন্য পরিবেশে। এক্কেবারে খোলামেলা পরিবেশ। অনেকে এ সব দেখে ভ্রু কুঁচকোলেও অনেকে আবার বলছেন, ছাত্রদের মানসিক গঠন যদি স্কুল বয়স থেকেই গড়ে তুলতে হয়, তাহলে অবশ্যই এই স্কুল মডেল। যেখানে জড়তা নেই।

ভাইরাল হওয়া ক্লিপিং-এর একটি জায়গায় দেখা যায়, নাচতে নাচতেই শিক্ষিকাদের পা ছুঁয়ে প্রণাম করে নেয় ওই ছাত্র। দেশের কোথাকার কী স্কুল না জানা গেলেও, ছাত্রছাত্রীদের দেখে বোঝা যাচ্ছে একাদশ কিংবা দ্বাদশ শ্রেণিতে পড়ে।

You might also like