Latest News

বিজ্ঞপ্তি ছাড়াই ফি আদায়ের অভিযোগ কলকাতা বিশ্ববিদ্যালয়ে কর্তৃপক্ষের বিরুদ্ধে, প্রতিবাদে পড়ুয়ারা

দ্য ওয়াল ব্যুরো: করোনা অতিমারিতে বন্ধ স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়। তবে এই পরিস্থিতিতে পড়ুয়াদের থেকে কোনো রকম ফি নেওয়া হবে না বলে জানায় কলকাতা বিশ্ববিদ্যালয়। কিন্তু তারপরে কলকাতা বিশ্ববিদ্যালয়ের মেইন ক্যাম্পাস ও অন্যান্য ক্যাম্পাসে স্নাতকোত্তরে বাংলা, ইংরেজি বিভাগ সহ একাধিক বিভাগে পড়ুয়াদের থেকে ফি আদায় করা হচ্ছে বলে অভিযোগ। এই বিষয়ে প্রতিবাদে নামে এআইডিএসও।

বৃহস্পতিবার কলকাতা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্যাম্পাসে সাধারণ পড়ুয়াদের নিয়ে বিক্ষোভে নামে তারা। এমনকি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে ডেপুটেশন জমা দেওয়া হয়। এছাড়াও ধর্ণা দেওয়া হয় ক্যাম্পাসের বাইরে।

তাদের দাবি, কোনো রকম বিজ্ঞপ্তি ছাড়াই পড়ুয়াদের থেকে এই ফি আদায় করা হচ্ছে। যেখানে আগে এই করোনা পরিস্থিতিতে কোনো রকম ফি নেওয়া হবে না বলে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জানিয়েছিল, সেখানে কোনো এখন ফি নেওয়ার অভিযোগ ওঠে। তারা প্রশ্ন তোলে, ফি নেওয়ার ব্যাপারে কোনো বিজ্ঞপ্তি দেওয়া হয়নি। চুপিসারে পড়ুয়াদের থেকে ফি আদায় করার চেষ্টা চলছে বলে অভিযোগ ওঠে।

বিক্ষোভকারী এক ছাত্রীর কথায়, “মার্কশিট নেওয়ার জন্য কর্তৃপক্ষ ফি আদায় করছে। যদিও এই পরিস্থিতিতে আগেই বলা হয়েছিল কোনো রকম ফি নেওয়া যাবে না। সহ উপাচার্য আমাদের কোনো কথাই শুনতে চায়নি। শিক্ষামন্ত্রীর নির্দেশের পরেও সেমিস্টার ফি নেওয়া হচ্ছে। বেআইনিভাবে মার্কশিট আটকে দেওয়া হয়েছে।” অভিযোগ, এই নিয়ে হেনস্থার শিকার হচ্ছে পড়ুয়ারা

You might also like