Latest News

দুয়ারে কড়া নাড়ছে শীতকাল, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহেই কমবে তাপমাত্রা!

দ্য ওয়াল ব্যুরো: ‘শীতকাল কবে আসবে…’ নয়, শীতকাল (winter) এবার দুয়ারে এসে কড়া নাড়ছে। এমনটাই পূর্বাভাস (weather update) আলিপুর আবহাওয়া দফতরের। গত সপ্তাহে কালীপুজো, ভাইফোঁটা কাটতেই শীতের আমেজ দেখা গিয়েছিল রাজ্যজুড়ে (West Bengal)। আর এখন দক্ষিণবঙ্গের আবহাওয়া ইতিমধ্যেই শুষ্ক হতে শুরু করে দিয়েছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রা বাড়লেও, রাতের দিকে তাপমাত্রা কমে যাচ্ছে। এমনকি ভোরবেলাতেও হালকা শীতের আমেজ রয়েছে বাংলা জুড়ে।

আলিপুর আবহাওয়া দফতর বলছে, আগামীকাল অর্থাৎ শুক্রবার পর্যন্ত দক্ষিণবঙ্গের সবকটি জেলার আবহাওয়া শুকনো থাকবে। আপাতত দিন বা রাতের তাপমাত্রায় তেমন কোনও বড়সড় পরিবর্তনের সম্ভাবনা নেই। কিন্তু আগামী ৭২ ঘণ্টার মধ্যে রাজ্যের পশ্চিমের জেলাগুলি, যেমন পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রামে শীতের আমেজ টের পাওয়া যাবে।

উত্তরবঙ্গেও শুক্রবার পর্যন্ত আবহাওয়া শুকনো থাকবে বলেই জানা গেছে। আপাতত আগামী পাঁচ দিন সেখানে তাপমাত্রার পরিবর্তনের তেমন কোনও সম্ভাবনা নেই। তবে রাতের দিকে হিমেল হাওয়ার কারণে হালকা শীত অনুভূত হতে পারে উত্তরের জেলাগুলিতে। সঙ্গে আজ দার্জিলিং এবং কালিম্পংয়ের কোনও কোনও জায়গায় হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

ভোরের দিকে কুয়াশা থাকলেও বেলা বাড়লে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকার আকাশ পরিষ্কারই থাকবে। আজ শহরে সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি ও রাতের দিকে সর্বনিম্ন ২৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে ঘোরাফেরা করবে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, নভেম্বরের দ্বিতীয় সপ্তাহে শীতের আমেজ ভাল করে অনুভূত হতে পারে কলকাতায়। আপাতত গরম জামাকাপড় বের করে রোদে দেওয়ার পালা। কারণ, শীতকাল প্রায় এসেই গেছে।

ভোরবেলা ম্যাটাডোরে ধাক্কা গাড়ির, নিউটাউনে মৃত্যু চালকের! আশঙ্কাজনক আরও ১

You might also like