Latest News

Winners Squad: দিঘায় তৈরি হল পুলিশের মহিলা স্কোয়াড! সৈকত নগরীতে নারী সুরক্ষায় জোর

দ্য ওয়াল ব্যুরো: সৈকত শহর দিঘায় (Digha) পর্যটকদের ভিড় লেগেই থাকে। যাঁর মধ্যে থাকেন প্রচুর মহিলাও। এবার সেই এই মহিলা পর্যটকদের নিরাপত্তা সুনিশ্চিত করতে বিশেষভাবে প্রশিক্ষিত একটি মহিলা স্কোয়াড (Winners Squad) তৈরি করল পূর্ব মেদিনীপুর জেলা পুলিশ। মঙ্গলবার কাঁথিতে জেলা পুলিশ সুপার অমরনাথ কে এই স্কোয়াডের শুভ উদ্বোধন করেন।

Image - Winners Squad: দিঘায় তৈরি হল পুলিশের মহিলা স্কোয়াড! সৈকত নগরীতে নারী সুরক্ষায় জোর

দিঘা শহর এবং সমুদ্র সৈকত জুড়ে পাঁচটি গাড়ি ও মহিলা পুলিশের একটি টিম থাকছে। একইরকম আরও টিম থাকবে কাঁথিতেও। পাশাপাশি চালু করা হয়েছে একটি হেল্পলাইন নম্বরও। যেখানে ২৪ ঘণ্টা পরিষেবা মিলবে। ওই নম্বরে মহিলাদের নিরাপত্তাজনিত যে কোনও অভিযোগ পেলেই ৫ থেকে ১০ মিনিটের মধ্যে ঘটনাস্থলে পৌঁছে যাবে এই বিশেষ টিম।

গত একমাস ধরে জেলার মহিলা কনস্টেবলদের বিশেষ প্রশিক্ষণের মাধ্যমে এই টিমের উপযোগী তৈরি করা হয়েছে। এর জন্য বরাদ্দ হয়েছে ১০টি বাইক। সেই বাইকে চড়েই সবসময় যাতায়াত করবেন এই প্রমীলা বাহিনী।

Maynaguri: পুলিশ চাইলে পারে না! ময়নাগুড়ি শ্লীলতাহানি কাণ্ডে সব অভিযুক্ত গ্রেফতার

উল্লেখ্য, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) নির্দেশ মেনে গোটা রাজ্যেই এই বিশেষ মহিলা স্কোয়াড তৈরি করা হচ্ছে। এবার সেটি চালু হয়ে গেল পূর্ব মেদিনীপুরেও। এদিনের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পটাশপুরের বিধায়ক উত্তম বারিক, কাঁথি পুরসভার পুরপ্রধান সুবল মান্না, ভাইস চেয়ারম্যান সুপ্রকাশ গিরি সহ আরও অনেকে।

You might also like