Latest News

কেষ্টর বিচার চলছে যেখানে, সেখানেই ‘আইনজীবী’ শতাব্দী

দ্য ওয়াল ব্যুরো, পশ্চিম বর্ধমান: কেষ্টর জামিন বারবার বাতিল হয়ে যাচ্ছে যে আদালতে, সেখানেই ‘আইনজীবীর’ বেশে হাজির হলেন শতাব্দী রায় (Satabdi Roy)। কিছুদিন আগে বীরভূমের তৃণমূল সাংসদের নামে জল্পনা ছড়িয়েছিল, গরু পাচার মামলায় তিনি নাকি অনুব্রত মণ্ডলের (Anubrata Mondal) বিরুদ্ধে সাক্ষ্য দেবেন! যদিও এখন‌ও পর্যন্ত তেমনটা হয়নি, সাক্ষ্য দেওয়ার জায়গাতেই পৌঁছয়নি মামলা। এদিকে অনুব্রতর বিরুদ্ধে সাক্ষ্য না দিলেও রবিবার কেষ্টর বিচার চলা আসানসোল আদালত চত্বরে আইনজীবীর (Lawyer) গাউন পরে দেখা গেল শতাব্দীকে। কিন্তু কেন?

‘দ্য জঙ্গিপুর ফাইলস’ সিনেমার শ্যুটিংয়ের (Film Shooting) জন্য‌ই রবিবার আসানসোল আদালতে চত্বরে যান শতাব্দী। সারাদিন চুটিয়ে ক্যামেরার সামনে অভিনয়‌ও করেন। সাংসদ হ‌ওয়ার পর অভিনয় অনেকটাই কমিয়ে দিয়েছেন। এদিকে তাঁর সঙ্গে বীরভূমের তৃণমূল সভাপতি অনুব্রত মণ্ডলের ‘সুসম্পর্কের’ কথা সকলের‌ই জানা। তাই অনুব্রতর বিচার চলা আদালতে শতাব্দীকে আইনজীবীর কালো গাউনে দেখে সাড়া পড়ে যায়।

অভিনয়ের পাশাপাশি রবিবার রাজনীতি নিয়েও কথা বলেন শতাব্দী। জানান, “পঞ্চায়েত নির্বাচন ভালভাবে হবে, তৃণমূল‌ই থাকবে”। এদিকে আসানসোলে গেলেও কেষ্টর সঙ্গে দেখা করেননি তিনি। বরং অনুব্রতকে নিয়ে করা প্রশ্ন কিছুটা যেন এড়িয়েই যান। বলেন, “আইনের হাতে আছেন উনি, কী হবে তা আইন’ই বলবে।” উল্লেখ্য, অতীতে শতাব্দী ও অনুব্রতর মধ্যে যাই মতান্তর হোক না কেন, কেষ্টকে সিবিআই গ্রেফতারের পর সিউড়িতে গিয়ে জেলা সভাপতির পাশেই দাঁড়িয়েছিলেন শতাব্দী। কিন্তু এদিন তাঁকে কিছুটা বেসুরো ঠেকেছে।

শতাব্দীর শ্যুটিং দেখতে এসেছিলেন অনেকেই। রাজনৈতিক বিষয় নিয়েও খোলামেলা কথা বলেন বীরভূমের তৃণমূল সাংসদ। তিনি যে শুধু বাংলার নির্বাচন নিয়ে মন্তব্য করেছেন তা নয়, গুজরাতের ভোট এবং আম আদমি পার্টির সম্ভাবনা নিয়েও নিজের মত জানান। বলেন, “আপ ভাল করছে, গুজরাতে ওদের অবস্থা ভাল। এটা আমি জানি। ওরা পাঞ্জাবে তো জিতেছে, গোয়াতেও ভাল ফল করেছে।” উল্লেখ্য, গোয়ার বিধানসভা নির্বাচনে তৃণমূল‌ও লড়াই করেছিল। কিন্তু তারা খুব কিছু করতে পারেনি।

এদিকে কেষ্ট মণ্ডল সম্বন্ধে শতাব্দীর এই নিস্পৃহ উত্তর কেন, তা নিয়ে কেষ্ট অনুগামীদের মধ্যে জল্পনা শুরু হয়েছে।

নাবালক খুনের অভিযোগে রণক্ষেত্র মগরা, প্রেমিকার স্বজনদের বাঁচাতে গিয়ে আক্রান্ত পুলিশ

You might also like