Latest News

Whatsapp Status: পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস নিয়ে হোয়াটসঅ্যাপ স্টেটাস! গ্রেফতার কর্নাটকের তরুণী

দ্য ওয়াল ব্যুরো: কর্নাটকে (Karnataka) বিতর্ক যেন পিছু ছাড়ছে না। হিজাবের পর এবার ওই রাজ্যে এক মুসলিম মহিলার হোয়াটসঅ্যাপ স্টেটাস (Whatsapp Status) ঘিরে শুরু হল নয়া বিতর্ক। ‘হোয়াটসঅ্যাপ স্টেটাস’-এ পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস (Pakistan Republic Day) উদযাপনের বার্তা! যার জেরে ২৫ বছর বয়সি এক যুবতীকে গ্রেফতার করেছে পুলিশ।

কুথমা শেখ নামে এক কর্ণাটকের মুধল শহরের এক ছাত্রীর হোয়াটসঅ্যাপ স্টেটাস নিয়ে বিতর্ক শুরু হয়েছে। তাঁর এই স্টেটাসের প্রমাণ নিয়ে তাঁরই পরিচিত ভজনত্রি নামে এক ব্যক্তি মুধল থানায় অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের ভিত্তিতে পুলিশ কুথমাকে গ্রেফতার করে।

পুলিশ সূত্রে খবর, কুথমা পাকিস্তানের প্রজাতন্ত্র দিবস উদযাপন উপলক্ষে একটি ছবি দেয় হোয়াটসঅ্যাপ স্টেটাসে। নীচে লেখা, ‘আল্লাহ, প্রতিটি দেশে ঐক্য, শান্তি, সম্প্রীতি দান করুন…’। এই পোস্টের ভিত্তিতেই তাঁকে গ্রেফতার করা হয়।

পুলিশ সূত্রে জানা যাচ্ছে, কুথমার বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির একাধিক ধারায় মামলা দায়ের করা হয়েছে। বিভিন্ন গোষ্ঠীর মধ্যে শত্রুতা প্রচার, ঘৃণামূলক বক্তব্য প্রচার অপরাধ আনা হয়েছে তাঁর বিরুদ্ধে। তবে তাঁকে কী কারণে এমনভাবে গ্রেফতার করা হল তা বুঝে উঠতে পারছেন না বছর পঁচিশের এই যুবতী।

একটা সিনেমাই বদলে দিয়েছে প্রীতি জিন্টার পাঞ্জাবকে

You might also like