Latest News

শীতের আমেজ গোটা রাজ্যে, সপ্তাহের শেষে বদলের ইঙ্গিত

দ্য ওয়াল ব্যুরো: মঙ্গলবার সকালেও শীতের (winter) আমেজ বজায় থাকল রাজ্যে (West Bengal)। কলকাতায় (Kolkata) সামান্য পারদ চড়লেও ঠান্ডা ভাব কাটেনি। আবহাওয়া দফতর জানাচ্ছে, সকাল-সন্ধে এই শীতের আমেজ থাকবে। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৬.৭ ডিগ্রি। পরশুদিন, অর্থাৎ বৃহস্পতিবার পর্যন্ত আবহাওয়া (weather) কমবেশি এরকমই থাকবে গোটা রাজ্যে।

তবে শুক্রবার থেকে তাপমাত্রা কিছুটা বাড়তে পারে। কিন্তু শীতের আমেজ কমলেও আপাতত বৃষ্টির কোনও সম্ভাবনা নেই বললেই চলে। মঙ্গলবার সকাল থেকেই কলকাতা-সহ গোটা রাজ্যে পরিষ্কার আকাশ। দক্ষিণবঙ্গের তাপমাত্রা বৃহস্পতিবার বাড়লেও পশ্চিমের জেলাগুলিতে রাত বাড়লেই শীত বাড়বে। পুরুলিয়া, বীরভূম, বাঁকুড়া, ঝাড়গ্রামের মতো জেলাগুলিতে শীতের প্রকোপ এখনকার তুলনায় বেশিই থাকবে।

অন্যদিকে, উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও শীতের আমেজ বজায় থাকবে। দিনেরবেলা ঝকঝকে আকাশ, মনোরম আবহাওয়া থাকবে বলেই জানাচ্ছেন আবহাওয়াবিদরা। এমনকী জলপাইগুড়ি-শিলিগুড়ি থেকে আবার কাঞ্চনজঙ্ঘার দেখা মিলতে পারে।

এদিকে আন্দামান সাগরের তৈরি হওয়া ঘূর্ণাবর্ত বর্তমানে বঙ্গোপসাগরের উপর নিম্নচাপে পরিণত হয়েছে। আগামী ২৪ থেকে ৪৮ ঘণ্টার মধ্যে এই নিম্নচাপ দক্ষিণ পূর্ব বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপে পরিণত হবে। এরপর সেটি উত্তর পশ্চিম ও পশ্চিম দিকে এগিয়ে ঘূর্ণিঝড়ে পরিণত হবে। জানা গেছে, এই ঘূর্ণিঝড়ের অভিমুখ তামিলনাড়ু-পুদুচেরি উপকূলের দিকে।

ভোরবেলা বাগজোলা খালপাড়ে বিধ্বংসী আগুন, পুড়ে ছাই অন্তত ২০টি দোকান

You might also like