Latest News

কমনওয়েলথে ফের পদক ভারতের! ভারোত্তোলনে ব্রোঞ্জ জিতলেন গুরুরাজা পূজারি

দ্য ওয়াল ব্যুরো: মাত্র কয়েক মিনিটের ব্যবধান, তার মধ্যেই দ্বিতীয় পদক এল ভারতে। শনিবাসরীয় বিকেলে ফের কমনওয়েলথ গেমসে (Commonwealth Games 2022) দ্বিতীয় পদক। এবারও ভারোত্তোলন। দ্বিতীয় পদক এল ব্রোঞ্জ। এবার এই বিভাগে পদক আনলেন গুরুরাজা পূজারি (Weightlifter Gururaja Poojary)। পুরুষদের ভারোত্তোলনের ৬১ কেজির বিভাগে ব্রোঞ্জ (Bronze Medal)পেলেন তিনি।

কিছুক্ষণ আগেই ভারোত্তোলনে রুপো জিতেছিলেন মহারাষ্ট্রের সাংলির গ্রামের সংকেত মহাদেব সারগরে। ৫৫ কেজি বিভাগে রুপো জেতেন তিনি। সেই তালিকায় নাম লেখালেন এবার গুরুরাজা। ২৯ বছর বয়সি গুরুরাজা মোট ২৬৯ কেজি ওজন তোলেন এদিন। এরমধ্যে স্ন্যাচে তোলেন ১১৮ কেজি। বাকি অজন তোলেন ক্লিন ও জার্কে। এই নিয়ে ভারতের একটি রুপো ও একটি ব্রোঞ্জ এল এই টুর্নামেন্টে।

এই গেমসে সোনা জেতেন মালয়েসিয়ার আজনিল বিন বিদিন মহম্মদ। রুপো জেতেন পাপুয়া নিউ গিনির মোরিয়া বারু। আজনিল এদিন মোট ২৮৫ কেজি ওজন তুলেছিলেন।

২০১৮ সালের কমনওয়েলথ গেমসে গুরুরাজা ৫৬ কেজি বিভাগে রুপো জিতেছিলেন। কর্নাটকের উদুপি জেলার বাসিন্দা গুরুরাজার কীর্তিতে খুশি এলাকাবাসী। ২০১০ সালে তিনি ভারোত্তোলন শুরু করেন। তখন তিনি কলেজে পড়তেন। তাঁর পর ২০১৫ সালে যোগ দেন ভারতীয় বায়ু সেনায়।

পান বিক্রি, চা স্টলে বসেও পদক জেতা যায়, প্রমাণ করলেন ‘ভারতের গর্ব’ সংকেত


You might also like