Latest News

Weather Update: উত্তরে ঝরবে বৃষ্টি, দক্ষিণে ঘাম! কেরলে বর্ষা ঢুকছে দু’তিন দিনেই

দ্য ওয়াল ব্যুরো: আজ ফের বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রাজ্যে (Weather Update)। বিক্ষিপ্তভাবে দু’এক জায়গায় হাল্কা ঝোড়ো হাওয়া বইতে পারে। উত্তরবঙ্গের ওপরের দিকের পাঁচ জেলায় মাঝারি মানের বৃষ্টি হবে। এর মধ্যেই আগামী ৪৮ ঘণ্টায় মৌসুমী বায়ু প্রবেশ করবে কেরলে।

কলকাতায় আজ আংশিক মেঘলা আকাশ। দিনের বেলায় তাপমাত্রা চড়া। বেলা বাড়লেই আর্দ্রতাজনিত অস্বস্তিও বাড়বে। বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা আছে। এদিন সকালে সর্বনিম্ন তাপমাত্রা ২৫.২ ডিগ্রি সেলসিয়াস।গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭.২ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৮৯ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ৫.৬ মিলিমিটার।

দক্ষিণবঙ্গে রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে। বাতাসে জলীয় বাষ্প থাকায় অস্বস্তিও বাড়বে। আগামী চার-পাঁচ দিন বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি এবং সঙ্গে হালকা ঝোড়ো হাওয়া থাকবে। আগামী ২৪ ঘণ্টায় নদিয়া, মুর্শিদাবাদ, পূর্ব ও পশ্চিম বর্ধমান এবং বীরভূমে বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সঙ্গে ঝড় হওয়ার সম্ভাবনা বেশি। বাকি জেলাতেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা-মাঝারি বৃষ্টির সম্ভাবনা।

উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি– এই পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হবে। মালদা এবং উত্তর ও দক্ষিণ দিনাজপুরেও বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি। শনিবার থেকে ফের বৃষ্টি বাড়তে পারে উত্তরবঙ্গের জেলাগুলিতে।

ইতিমধ্যেই দক্ষিণ-পূর্ব ও দক্ষিণ-পশ্চিম আরব সাগরে পৌঁছে গেছে মৌসুমী বায়ু। দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু পূর্ব-মধ্য বঙ্গোপসাগর পেরিয়ে উত্তর বঙ্গোপসাগরের দিকে এগোচ্ছে। আগামী দু-তিন দিনে কেরলে প্রবেশ করতে পারে বর্ষা। এর মধ্যেই বিহারে ঘনিয়েছে একটি ঘূর্ণাবর্ত। দক্ষিণ-পশ্চিম বাতাস সক্রিয় বঙ্গোপসাগরে।

বুকার পুরস্কার পেলেন গীতাঞ্জলি শ্রী, হিন্দি উপন্যাসের হাত ধরেই এই প্রথম বিশ্বদরবারে সম্মানিত ভারত

You might also like