Latest News

কলকাতায় ২ ঘণ্টার মধ্যে বৃষ্টির আশঙ্কা, জানাল আবহাওয়া দফতর

দ্য ওয়াল ব্যুরো: শুক্রবার হওয়া অফিস জানিয়েছিল, আজ ষষ্ঠীর দিন কলকাতার আকাশ (Weather Update) মোটামুটি পরিষ্কার থাকবে। বিক্ষিপ্ত ভাবে কোথাও একেবারেই স্থানীয় স্তরে হাল্কা বা মাঝারি বৃষ্টি হতে পারে। কিন্তু শনিবার দুপুর সওয়া ১ টা নাগাদ আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী ২ ঘণ্টার মধ্যে কলকাতা ও দক্ষিণ ২৪ পরগনার কিছু এলাকায় বর্জ্র বিদ্যুৎসহ হাল্কা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে।

আবহাওয়া দফতর জানিয়েছিল, ষষ্ঠীতে বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বেশি থাকবে। এমনিতে তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেন্টিগ্রেডের বেশি হলে আর আপেক্ষিক আদ্রর্তা ৮০ শতাংশের বেশি হলেই গুমোট ভাব অনভূত হয়। পঞ্চমী থেকে কলকাতা সহ দক্ষিণবঙ্গে তেমনই পরিস্থিতি। শনিবার সকালেও চড়া রোদ আর আর্দ্রতায় গরমে নাজেহাল হয়েছে মানুষ।

Image - কলকাতায় ২ ঘণ্টার মধ্যে বৃষ্টির আশঙ্কা, জানাল আবহাওয়া দফতর

তবে ষষ্ঠীতে মোটের উপর হাল্কা বা মাঝারি বৃষ্টি হলেও সপ্তমী থেকে আবহাওয়া আরও ভোগাতে পারে বলে আবহাওয়া অফিস জানিয়েছে। সপ্তমীর দিন অর্থাৎ রবিবার কলকাতা, দুই চব্বিশ পরগনা ও দুই মেদিনীপুরে মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে।

দু’বছর মহামারীর পর এবার পুজোয় তৃতীয়া-চতুর্থীর দিন থেকেই প্যান্ডেলে ভাল ভিড় দেখা গিয়েছে। তবে বৃষ্টি মানুষের উৎসাহে জল ঢালতে পারে বলে আশঙ্কা রয়েছে পুজো কমিটিগুলির। তা ছাড়া এই পুজোকে কেন্দ্র করে প্রচুর মানুষের সারা বছরের উপার্জনের একটা বড় টাকা আসে। তাঁরাও ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা রয়েছে।

জোড়া ঘূর্ণাবর্তের ভ্রুকুটি, ভোলবদল আবহাওয়ার! ষষ্ঠীতে কি বৃষ্টি

You might also like