Latest News

পুজো মিটলেও বর্ষা বিদায়ে দেরি, বৃহস্পতিবার সকালেও শহরে বিক্ষিপ্ত বৃষ্টি

দ্য ওয়াল ব্যুরো: পুজো শেষ। গত কয়েকদিনের আনন্দের পর এখন সকলেরই মনে বিষাদের ছায়া। তবে পুজো শেষ হলেও বৃষ্টির শেষ হওয়ার কোনও লক্ষণ নেই। বৃহস্পতিবারও কলকাতার (Kolkata) আকাশের মুখ ভার। এদিন সকালে শহরের নানা জায়গায় বিক্ষিপ্ত বৃষ্টি হয়েছে। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস, এভাবেই দিনভর বিক্ষিপ্তভাবে বৃষ্টি (rain forecast) হতে পারে দক্ষিণবঙ্গের জেলাগুলিতে।

সূত্রের খবর, আগামী কয়েক ঘণ্টার মধ্যে কলকাতা-সহ পাশাপাশি হাওড়া, উত্তর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। এমনকি বজ্রপাতের সম্ভাবনাও (weather update) রয়েছে। দশমীর সকালে কলকাতার কোথাও কোথাও একেবারেই ছিটেফোঁটা বৃষ্টি হয়েছিল। আর বেলা বাড়তেই রোদ ঝলমল শরতের আকাশ দেখা গিয়েছিল শহরে। যার জেরে দুপুর থেকেই নির্বিঘ্নে বিসর্জনের কাজ হয়েছে গঙ্গার ঘাটগুলিতে।

তবে বৃহস্পতিবার সকালে একেবারে আলাদা রূপে ধরা দিল কলকাতার আকাশ। আবহাওয়া দফতর জানিয়েছে, এখনই বৃষ্টি শেষ হওয়ার কোনও সম্ভাবনা নেই। আগামী কয়েক দিন এভাবেই দক্ষিণবঙ্গের একাধিক এলাকায় বৃষ্টি হতে পারে। পাশাপাশি উত্তরের জেলাগুলিতেও বৃষ্টির ভ্রুকুটি রয়েছে। এই সপ্তাহের শেষে দার্জিলিং, কালিম্পং ও আলিপুরদুয়ারে ভারী বৃষ্টি হতে পারে বলে মনে করা হচ্ছে। যার ফলে বর্ষা বিদায়ে এখনও অনেক দেরি বলেই ধারণা আবহাওয়াবিদদের।

প্রসঙ্গত, পুজোর সময় ষষ্ঠীর দিন থেকেই কলকাতায় বৃষ্টি শুরু হয়েছিল। তবে বঙ্গোপসাগরে নিম্নচাপ ঘনালেও যে ঘূর্ণিঝড়ের আশঙ্কা দেখা গিয়েছিল, সেটা তেমন ভয়াবহ কোনও রূপ নেয়নি। এমনকি এই বিক্ষিপ্ত বৃষ্টি দমিয়ে রাখতে পারেনি দর্শনার্থীদের ভিড়কেও। ছাতা মাথায় নিয়েই মণ্ডপে মণ্ডপে ঠাকুর দেখেছেন সকলে।

ঠাকুর ভাসান নিয়ে জাজেস ঘাটে উত্তেজনা, হাতাহাতিতে জড়াল দুই ক্লাবের সদস্যরা

You might also like