Latest News

দুর্যোগ কাটেনি বঙ্গে! বুধবারও বৃষ্টির সম্ভাবনা, পূর্বাভাস আবহাওয়া দফতরের

দ্য ওয়াল ব্যুরো: নিম্নচাপের ভ্রূকুটি থেকে এখনও নিস্তার নেই বঙ্গবাসীর। সূত্রের খবর, বাংলার (West Bengal) আকাশে দুর্যোগের ঘনঘটা বর্তমান। আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস (weather update) বলছে, নিম্নচাপ এইমুহূর্তে মধ্যপ্রদেশের উপর অবস্থান করছে। আর একটি সুস্পষ্ট নিম্নচাপ অক্ষরেখা ঝাড়খণ্ড হয়ে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ অবধি অবস্থান করছে। যার জেরে আগামীকাল, অর্থাৎ বুধবারও দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় বৃষ্টিপাতের (rain) সম্ভাবনা রয়েছে। এদিকে উত্তরে মালদহ, দুই দিনাজপুর, জলপাইগুড়ি ও দার্জিলিংয়ে মাঝারি থেকে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।

দক্ষিণ ২৪ পরগনায় ভারী থেকে অতি ভারী বৃষ্টির সতর্কতা রয়েছে। ভারী বৃষ্টি হতে পারে কলকাতা, উত্তর ২৪ পরগণা, দুই মেদিনীপুর, পুরুলিয়া, বাঁকুড়া, বীরভূম, বর্ধমান, মুর্শিদাবাদ ও নদিয়াতেও। ১৪ তারিখের পর থেকে বৃষ্টি একটু কমতে পারে বলে জানিয়েছে হাওয়া অফিস। তবে উপকূল অঞ্চলে ঝোড়ো হাওয়া বজায় থাকবে। তাই মৎস্যজীবীদের সমুদ্রে যেতে বারণ করা হয়েছে।

শুধু পশ্চিমবঙ্গে নয়, আগামী কয়েকদিন প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে ছত্তীশগড়, মধ্যপ্রদেশ এবং ওড়িশাতে। এমনকি গোয়া, মহারাষ্ট্র, গুজরাত-সহ পশ্চিম ভারতের বিস্তীর্ণ এলাকাতেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

দুর্যোগের মেঘ কাটেনি, দক্ষিণবঙ্গে আর কতদিন বৃষ্টি চলবে?

You might also like