Latest News

Weather Update: ছাতা ছাড়া বেরোবেন না, রাজ্যজুড়েই বৃষ্টির সম্ভাবনা! কী বলছে হাওয়া অফিস

দ্য ওয়াল ব্যুরো: দক্ষিণবঙ্গে ঝড়বৃষ্টির সম্ভাবনা (Weather Update) রয়েছে আগামী দু’দিন। হাওয়া অফিস সূত্রে খবর, কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলিতে বিকেল হতেই কালবৈশাখী দাপট দেখাতে পারে। সকালের দিকে মনোরম পরিবেশ থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গেই আর্দ্রতাজনিত অস্বস্তি বাড়বে।

আবহাওয়া দফতর সূত্রে খবর, কলকাতার আকাশ মেঘলা থাকবে। কিন্তু অস্বস্তি থাকবেই। তবে বিকেল গড়ালেই আবহাওয়ার পরিবর্তন হওয়ার সম্ভাবনা রয়েছে। শুধু কলকাতা নয়, দক্ষিণ বঙ্গের একাধিক জেলাতেই বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির (Rain) পূর্বাভাস থাকছে। সঙ্গে ৪০ থেকে ৫০ কিমি বেগে বইবে ঝোড়ো হাওয়া। ফলে তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। ২-৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রার পারদ নামতে পারে (Weather Update)।

দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গের কয়েকটি জেলাতেও ভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দফতর। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির হতে পারে কোচবিহার, মালদহ, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে। এছাড়াও উত্তরবঙ্গের অন্যান্য জেলাগুলিতেও হাল্কা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

অনুকূল পরিবেশ থাকায় দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু বেশ কিছুটা এগিয়েছে। আরব সাগরের অনেকটা অংশে এবং মধ্য বঙ্গোপসাগরে ঢুকে পড়েছে মৌসুমী বায়ু। ২৭ মে কেরলে ঢুকবে মৌসুমি বায়ু। অর্থাৎ ভারতের দরজায় কড়া নাড়ছে বর্ষা।

বাড়ছে করোনা, ভারত সহ ১৬টি দেশে যাতায়াতের ওপর নিষেধাজ্ঞা জারি সৌদি আরবের

You might also like