Latest News

ধেয়ে আসছে কালবৈশাখী, কিছুক্ষণের মধ্যেই কি ভিজতে চলেছে কলকাতা

দ্য ওয়াল ব্যুরো: শনিবার বিকেলে হঠাৎই আকাশের রঙ পাল্টে যায়। সূর্য মুখ লুকায় মেঘের আড়ালে। ধীরে ধীরে আকাশ ছেয়ে ফেলে কালো মেঘ। একটু করে নড়তে শুরু করে গাছের পাতা। তারপরই হঠাৎই ধেয়ে এল ধুলো ঝড়। বেগ ৫০-৬০ কিমি ছাড়িয়ে গেল। সঙ্গে ঝমঝমিয়ে বৃষ্টি। বেশ কয়েকদিনের গুমোট ভাবটা নিমেষে উধাও। শনিবারের মত রবিবারও একই রকম চিত্র দেখতে পারেন কলকাতাবাসী (Kolkata)! হাওয়া অফিস সূত্রে খবর, রবিবার বিকেল থেকেই দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় কালবৈশাখীর সম্ভাবনা রয়েছে। (Weather Update)

আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর, আগামী মঙ্গলবার পর্যন্ত একইভাবে বৃষ্টি ও ঝড়ের পূর্বাভাস রয়েছে। যার ফলে তীব্র তাপদাহের হাত থেকে নিস্তার পাবে দক্ষিণ বঙ্গের একাধিক জেলার মানুষ। কমবে তাপমাত্রাও। বইবে ৫০ থেকে ৬০ কিমি বেগে ঝোড়ো হাওয়া। (Wether update)

দক্ষিণবঙ্গের মত উত্তরবঙ্গেও বিক্ষিপ্ত বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার আর কালিম্পংয়ে ভারী বৃষ্টি হতে পারে। সোমবারও কোচবিহার ও আলিপুরদুয়ারে একইরকম আবহাওয়া থাকার সম্ভাবনা রয়েছে।

বঙ্গোপসাগরের উপর এই মুহূর্তে অবস্থান করছে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু (Weather)। সেই কারণেই এই ঝড়বৃষ্টি। ধীরে ধীরে মৌসুমী বায়ু এগিয়ে আসছে বাংলার দিকে। বর্ষা এবছর আগেভাগেই ঢুকে পড়বে। জ্যৈষ্ঠেই বর্ষার আগমন ঘটতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

একদিকে ঋণের পাহাড়, অন্যদিকে পাহাড়চুড়ো! পিয়ালীর এভারেস্ট সামিট যেন টানটান স্নায়ুযুদ্ধ

You might also like